1. nobinbogra@gmail.com : Md. Nobirul Islam (Nobin) : Md. Nobirul Islam (Nobin)
  2. bd.momin95@gmail.com : sojibmomin :
  3. bd.momin00@gmail.com : Abdullah Momin : Abdullah Momin
  4. bd.momin@gmail.com : Uttarkon2 : Uttar kon
‘নেতানিয়াহু রাষ্ট্রের বোঝা, তাকে বরখাস্ত করুন’ - Uttarkon
সোমবার, ০৬ মে ২০২৪, ০৯:৪১ অপরাহ্ন
শিরোনাম:

‘নেতানিয়াহু রাষ্ট্রের বোঝা, তাকে বরখাস্ত করুন’

  • সম্পাদনার সময় : বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর, ২০২৩
  • ৩৩ বার প্রদশিত হয়েছে

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহুকে রাষ্ট্রের বোঝা বলে তাকে বরখাস্তের আহ্বান জানিয়েছেন বিরোধী দলীয় পার্লামেন্ট সদস্য মেরাভ কোহেন। তিনি বলেন, যুদ্ধ চলাকালীন সময়ে এই জাতীয় কথা বলতে আমার কষ্ট হয়। কিন্তু এছাড়া বিকল্প কোনো পথ দেখি না।

বিরোধী নেতা ইয়ার ল্যাপিডের ‘দেয়ার ইজ এ ফিউচার’ পার্টির এই সদস্য এক্স (সাবেক টুইটার)-এ পোস্ট করা এক ভিডিওতে বলেন, যখন একজন প্রধানমন্ত্রী বারবার ব্যর্থ হতে থাকেন, তখন এ কথাই প্রমাণিত হয় যে তিনি এই পদের যোগ্য নন। তিনি ভুল সময়ে ভুল স্থানে স্থাপিত হয়েছেন। তাই তাকে সরিয়ে অবিলম্বে সেখানে যোগ্য ব্যক্তি প্রতিস্থাপন করা উচিৎ।

তিনি আরো বলেন, নেতানিয়াহু একজন ব্যর্থ সরকার। প্রধানমন্ত্রী হিসেবে তিনি দেশ ও ইসরাইলি সমাজের জন্য একটি অপ্রয়োজনীয় ব্যক্তিত্বে পরিণত হয়েছেন। তাই তাকে এই মুহূর্তে সরিয়ে উপযুক্ত ব্যক্তিকে প্রতিস্থাপন করা উচিৎ।

এদিকে, গত ৭ অক্টোবর ইসরাইল সীমান্তে হামলা করে ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাস। তাদের ওই আক্রমণ প্রতিহত করতে না পারার কারণে ক্রমাগত সমালোচনার সম্মুখীন হচ্ছে দেশটির বর্তমান প্রধানমন্ত্রী নেতানিয়াহু। সম্প্রতি ইসরাইলি গণমাধ্যম মারিভের এক জরিপে দেখা গেছে যে বর্তমানে মাত্র ২৭ শতাংশ ইসরাইলি মনে করেন যে নেতানিয়াহু সরকার পরিচালনার যোগ্য ব্যক্তি। এছাড়া ৪৯ শতাংশ মনে করেন যে ন্যাশনাল ইউনিটি পার্টির নেতা বেনি গ্যান্টজ সরকার পরিচালনার জন্য সেরা ব্যক্তিত্ব। অনেকে আশা করছেন যে যুদ্ধোত্তর তদন্ত নেতানিয়াহুর রাজনৈতিক জীবনের পরিসমাপ্তি ঘটাবে।

অপরদিকে, ২০২২ সালের শেষের দিকে প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন বর্তমান প্রধানমন্ত্রী নেতানিয়াহু। গত রোববার বিরোধী নেতা ল্যাপিড গাজা উপত্যকায় চলমান হামলার মধ্যে নতুন নির্বাচনের আহ্বান জানান।

উল্লেখ্য, গাজার স্বাস্থ্য কর্তৃপক্ষের তথ্য অনুযায়ী গাজা যুদ্ধে ইসরাইলের হামলায় এ পর্যন্ত অন্তত ১৯ হাজার ৬৬৭ ফিলিস্তিনি নিহত হয়েছে। এছাড়া আরো ৫২ হাজার ৫৮৬ জন আহত হয়েছে। নিহত ও আহতদের মাঝে শিশু ও নারীর সংখ্যাই বেশি। এছাড়া হামাসের হামলায় অন্তত এক হাজার ২০০ ইসরাইলি নিহত হয়েছে। এছাড়া আরো ১৩০ জনের বেশি বন্দী হয়েছে।

সূত্র : ডেইলি সাবাহ

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরও খবর
Copyright &copy 2022 The Daily Uttar Kon. All Rights Reserved.
Powered By Konvex Technologies