1. nobinbogra@gmail.com : Md. Nobirul Islam (Nobin) : Md. Nobirul Islam (Nobin)
  2. bd.momin95@gmail.com : sojibmomin :
  3. bd.momin00@gmail.com : Abdullah Momin : Abdullah Momin
  4. bd.momin@gmail.com : Uttarkon2 : Uttar kon
বিএনপি আসুক না আসুক ২৮ জানুয়ারির মধ্যেই নির্বাচন : ইসি রাশেদা - Uttarkon
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:৫২ পূর্বাহ্ন
শিরোনাম:
কুড়িগ্রামে আইনগত সহায়তা দিবস ও লিগ্যাল এইড দিবস মেলা অনুষ্ঠিত বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা বগুড়ার সংবাদ সম্মেলন দুপচাঁচিয়ায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন মুসল্লিরা রাজশাহী বিমানবন্দর ব্যবহার করতে চায় রূপপুর বিদ্যুৎকেন্দ্র বাংলাদেশ-ভারত ট্রফি উন্মোচনের সময় ভেঙে পড়লো ব্যাকড্রপ জাতীয় সংসদ নির্বাচনের মতো উপজেলা নির্বাচনও বর্জন করেছে বিএনপি-বাদশা গাবতলীতে ভোট বর্জনে ছাত্রদলের লিফলেট বিতরণ নিরাপদ ও স্মার্ট গাবতলী উপজেলা গড়ে তুলতে চাই-কৃষিবিদ সিটন কুড়িগ্রামের রৌমারী উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণের অভিযোগে তিন বিএনপি নেতাকে বহিষ্কার রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা

বিএনপি আসুক না আসুক ২৮ জানুয়ারির মধ্যেই নির্বাচন : ইসি রাশেদা

  • সম্পাদনার সময় : সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩
  • ৯১ বার প্রদশিত হয়েছে

নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা বলেছেন, বিএনপি নির্বাচনে আসুক না আসুক ২৮ জানুয়ারির মধ্যেই নির্বাচন সম্পন্ন করতে হবে। কারণ, সংবিধান অনুযায়ী এ সময়ের বাইরে যাওয়ার সুযোগ নেই। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে সোমবার দুপুরে বগুড়ায় ৪ জেলার নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে প্রস্তুতি সভা শেষে সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন। বগুড়া শহরের উপশহরস্থ বিয়াম ফাউন্ডেশনের আন্চলিক কেন্দ্রে রাজশাহী আন্চলিক নির্বাচন অফিসের আয়োজনে বগুড়া জেলা প্রশাসনের সহযোগিতায় ওই সভা অনুষ্ঠিত হয়।

ইসি রাশেদা সুলতানা বলেন, বিএনপিসহ অন্যান্য দল নির্বাচনে আসুক আমরা তা চাই। এতে নির্বাচন অংশগ্রহণমূলক হবে।

তিনি বলেন,‘আমরা চাই নিবন্ধিত সব দল নির্বাচনে অংশগ্রহণ করুক। আমরা এখনো আশাবাদী উনারা (বিএনপি) আসবেন। যদি আসে তাহলে আমরা অবশ্যই বিবেচনায় নিব। তবে অবশ্যই মেয়াদকালের (২৮ জানুয়ারি ২৪ ) নির্বাচন সম্পন্ন করতে হবে। এর বাইরে যাওয়া যাবে না।

ভোট কেন্দ্রগুলোতে সিসি ক্যামেরা রাখার প্রসঙ্গে রাশেদা সুলতানা বলেন,‘এ বিষয়ে আর কোনো কথা নেই আমাদের। কারণ, সিসি ক্যামেরা দিলে ৪২ লাখ কক্ষে দিতে হবে। একসাথে এতগুলো ক্যামেরা স্থাপনের সক্ষমতা কারো নেই।

তিনি আরো বলেন , নির্বাচনে সাংবাদিকরা হেনস্থা হলে অভিযোগ সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে। আসন্ন নির্বাচনকে সুষ্ঠু ভোটের পরিবেশ রাখার জন্য আইনশ্ঙ্খৃলা বাহিনীর পূর্ণ সক্ষমতা আছে। আর যদি প্রয়োজন হয় সেনাবাহিনী মাঠে নামবে। তবে তারা স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করবেন। তাদেরকে ম্যাজিষ্ট্রেসি ক্ষমতা দেয়া যাবে না। কারণ, তা সংবিধানে নেই।

সভায় সভাপতিত্ব করেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর।
সভায় অংশ নেন রাজশাহী রেন্জের ডিআইজি, বগুড়া, সিরাজগঞ্জ, নওগাঁ, জয়পুরহাটের প্রশাসক ও রিটার্নিং অফিসার, পুলিস সুপার, জেলা নির্বাচন কর্মকর্তা, সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ, উপজেলা নির্বাচন কর্মকর্তা, থানার অফিসার ইনচার্জরা।

উল্লেখ্য, বগুড়া জেলার ১২টি উপজেলার ৭ আসনে মোট ভোটার ২৮ লাখ ২৮ হাজার ৩৪৪। এর মধ্যে পুরুষ ভোটার ১৪ লাখ ৪ হাজার ৩২১ এবং নারী ভোটার ১৪ লাখ ২৪ হাজার ২৩ জন। ভোটকেন্দ্রের সংখ্যা ৯৬৯টি, ভোট কক্ষ স্থায়ী ৫ হাজার ৮১৫টি ও অস্থায়ী ৪০৮টি মিলে মোট ৬ হাজার ২২৩টি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরও খবর
Copyright &copy 2022 The Daily Uttar Kon. All Rights Reserved.
Powered By Konvex Technologies