1. nobinbogra@gmail.com : Md. Nobirul Islam (Nobin) : Md. Nobirul Islam (Nobin)
  2. bd.momin95@gmail.com : sojibmomin :
  3. bd.momin00@gmail.com : Abdullah Momin : Abdullah Momin
  4. bd.momin@gmail.com : Uttarkon2 : Uttar kon
গণপরিহনশূন্য রংপুরের রাস্তাঘাট, গ্রেফতার ৪ - Uttarkon
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম:
হাসপাতাল থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া উপজেলা নির্বাচনকে প্রভাবমুক্ত রাখাই আমার লক্ষ্য : প্রধানমন্ত্রী মেহনতি মানুষের ভাগ্যোন্নয়নই আ’লীগের মূল লক্ষ্য : কাদের বিএনপি নেতারা হতাশ নয় : কাদেরকে রিজভী এলপিজির দাম আবারো কমলো মাছের বরফে তৈরি শরবতে প্রাণ জুড়াচ্ছেন নগরবাসী রাজশাহীর তানোরে হিমাগারে রাখা ভারতীয় আলুতে পচন ও গাছ স্থানীয় চাষিরা দিশেহারা আগামী আমন মৌসুম থেকে পালিশ (ছাটাই) বিহীন চাল বাজারজাত করতে মিলারদের উদ্বুদ্ধ করা হচ্ছে : খাদ্যমন্ত্রী তাপদাহে ক্লান্ত শ্রমজীবি ও পথচারীদের মাঝে সাংবাদিক ইউনিয়ন বগুড়া’র শরবত বিতরণ বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্ঠা ব্যারিস্টার এ জে মোহাম্মদ আলীর মৃত্যুতে সাবেক এমপি লালুর শোক

গণপরিহনশূন্য রংপুরের রাস্তাঘাট, গ্রেফতার ৪

  • সম্পাদনার সময় : বুধবার, ৮ নভেম্বর, ২০২৩
  • ৬৬ বার প্রদশিত হয়েছে

বিএনপি ও সমমমা ৩৬ দলের তৃতীয় দফা অবরোধের প্রথম দিনেও গণপরিবহনশূন্য রংপুর অঞ্চলের সড়ক মহাসড়ক ও এবং আন্তঃজেলা ও উপজেলা সড়কগুলো। তবে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। পুলিশ নাশকতার পরিকল্পনার অভিযোগে মহানগরীতে তিন এবং জেলায় একজন বিএনপি নেতাকর্মীকে গ্রেফতার করেছে রংপুর মহানগরীর কামারপাড়া ঢাকা কোচ স্ট্যান্ড, কেন্দ্রীয় বাস টার্মিনালসহ বিভাগের বাস টার্মিনালগুলোতে থেকে কোন বাস ছেড়ে যায়নি। অবরোধের আওতামূক্ত থাকা পরিবহন ছাড়া কোণো পণ্য পরিবহনও চলাচল করছে না বিভাগের সড়ক মহাসড়কগুলোতে। শুধু দূরপাল্লাই নয়, জেলা ও আন্তঃজেলা বাস মিনিবাসও চলছে না। এতে দুর্ভোগে পড়েছেন পরিবহন সংশ্লিষ্টরা। মোটর মালিক সমিতি নির্দেশনা দিলেও নাশকতার আশঙ্কা ছাড়াও যাত্রী না থাকায় এসব পরিবহন বন্ধ আছে বলে জানিয়েছেন চালক শ্রমিকরা। গণপরিবহন বন্ধ থাকায় লেগুনা অটো এবং সিএনজির ওপর ভর করে অফিসসহ জরুরি কাজ সারছেন সাধারণ মানুষ।

তবে ট্রেন যোগাযোগ স্বাভাবিক আছে। রংপুর রেলওয়ে স্টেশন সূত্র জানিয়েছে, সকাল থেকেই নির্ধারিত সিডিউলে ট্রেন চলাচল করেছে। ট্রেনে উপচেপড়া যাত্রীও দেখা গেছে।

এদিকে অবরোধের সমর্থনে জেলা ও মহানগর বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও পিকেটিং করেছে। রংপুর মহানগর বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক শহিদুল ইসলাম মিজুর নেতৃত্বে নগরীতে মিছিল করে। এছাড়াও স্বেচ্ছাসেবক দল পৃথক মিছিল করে।

রংপুর মহানগর ও জেলা বিএনপির মিডিয়া সেল থেকে পাওয়া তথ্যে দেখা যায়, দুপুরে নগরীর গঙ্গাচড়া সড়কে অবরোধের সমর্থনে মিছিল করেছে যুবদল। এসময় তারা সরকারের পদত্যাগের একদফা দাবিতে স্লোগান দেন। এদিকে গত ২৪ ঘণ্টায় রংপুর মহানগর যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক মুরাদসহ চারজনকে গ্রেফতার করেছে।

মেট্রোপলিটন পুলিশ ও রেঞ্জ পূলিশ সূত্র জানিয়েছে, মহানগর এলাকা ছাড়াও রেঞ্জের আট জেলার সড়ক, মহাসড়কে এবং বিভিন্ন গুরুত্বপূর্ন স্থানে সর্বোচ্চ সতর্কতা পাহারা বসিয়েছে আইনশৃঙখলা বাহিনী। বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি। কেউ কোনো অঘটন ঘটাতে চাইলে তা মোকাবেলা করবে পুলিশ। এছাড়াও কোনো গণপরিবহন রাস্তায় নামতে চাইলে তা স্কট করে পৌছানোর জন্যও পুলিশ তৈরি রয়েছে।

এদিকে রংপুর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি ও মিডিয়া) ইফতে খায়ের আলম জানান, পুরো জেলার রাস্তাঘাট এবং গুরুত্বপুর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে। যেখানেই নাশকতা তৈরির চেষ্টা করা হবে, সেখানেই শক্তভাবে তা মোকাবেলা করা হবে। নাশকতামূলক কর্মকাণ্ডের পরিকল্পনার অভিযোগেএকজনকে গ্রেফতার করা হয়েছে।

রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন জানিয়েছেন, নাশকতার পরিকল্পনার অভিযোগে মহানগর যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক মুরাদসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ সর্বোচ্চ সতর্ক থেকে মাঠে কাজ করছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। কেউ অরাজকতা এবং গণপরিবহন যাত্রায় বাধা দিতে চাইলে তা কঠোরভাবে প্রতিরোধ করা হবে।

মহিলালীগের মানববন্ধন : পুলিশ হত্যা, নৈরাজ্য সৃষ্টি এবং বিএনপি-জামায়াতের অবরোধের প্রতিবাদে রংপুর মহানগরীতে শান্তি মানববন্ধন জেলা ও মহানগর মহিলা আওয়ামী লীগ। বুধবার বেলা সাড়ে ১১টায় নগরীর প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে মহিলা আওয়ামী লীগ এবং সহযোগী অঙ্গসংগঠনের শতশত নারী নেতাকর্মী অংশ নেন। সংহতি জানিয়ে বক্তব্য রাখেন দলটির কেন্দ্রীয় কমিটির সদস্য সাবেক এমপি হোসনে আরা লুৎফা ডালিয়াসহ জেলা ও মহানগর আওয়ামীলীগসগ সহযোগী সংগঠনের নেতৃবৃন্থ। এ সময় মহিলা নেত্রীরা ঘোষনা দেন, বিএনপি-জামায়াতের সকল নৈরাজ্য বন্ধে মাঠে থাকবে আওয়ামী লীগ। নির্বাচন না হওয়া পর্যন্ত তারা রাজপথ ছাড়বে না।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরও খবর
Copyright &copy 2022 The Daily Uttar Kon. All Rights Reserved.
Powered By Konvex Technologies