1. nobinbogra@gmail.com : Md. Nobirul Islam (Nobin) : Md. Nobirul Islam (Nobin)
  2. bd.momin95@gmail.com : sojibmomin :
  3. bd.momin00@gmail.com : Abdullah Momin : Abdullah Momin
  4. bd.momin@gmail.com : Uttarkon2 : Uttar kon
গাইবান্ধার পলাশবাড়ীতে বিজ এনজিও’র কৃষি কর্মসূচির উদ্যোগে ফলদ বৃক্ষের চারা বিতরণ - Uttarkon
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:৪১ অপরাহ্ন
শিরোনাম:
কুড়িগ্রামে আইনগত সহায়তা দিবস ও লিগ্যাল এইড দিবস মেলা অনুষ্ঠিত বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা বগুড়ার সংবাদ সম্মেলন দুপচাঁচিয়ায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন মুসল্লিরা রাজশাহী বিমানবন্দর ব্যবহার করতে চায় রূপপুর বিদ্যুৎকেন্দ্র বাংলাদেশ-ভারত ট্রফি উন্মোচনের সময় ভেঙে পড়লো ব্যাকড্রপ জাতীয় সংসদ নির্বাচনের মতো উপজেলা নির্বাচনও বর্জন করেছে বিএনপি-বাদশা গাবতলীতে ভোট বর্জনে ছাত্রদলের লিফলেট বিতরণ নিরাপদ ও স্মার্ট গাবতলী উপজেলা গড়ে তুলতে চাই-কৃষিবিদ সিটন কুড়িগ্রামের রৌমারী উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণের অভিযোগে তিন বিএনপি নেতাকে বহিষ্কার রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা

গাইবান্ধার পলাশবাড়ীতে বিজ এনজিও’র কৃষি কর্মসূচির উদ্যোগে ফলদ বৃক্ষের চারা বিতরণ

  • সম্পাদনার সময় : শনিবার, ২৪ জুন, ২০২৩
  • ১৩৮ বার প্রদশিত হয়েছে

পলাশবাড়ী (গাইবান্ধা) থেকে নুরুল ইসলামঃ গাইবান্ধার পলাশবাড়ীতে বিজ এনজিও’র কৃষি কর্মসূচির উদ্যোগে ফলদ বৃক্ষের চারা বিতরণ-২০২৩ করা হয়েছে।  বিজ এনজিও’র নির্বাহী পরিচালক ইকবাল আহমেদ এবং উপ-নির্বাহী পরিচালক মজিবুর রহমান-এর দিক-নির্দেশনায় গত মঙ্গলবার সকালে পলাশবাড়ী বিজ অফিস চত্ত্বর ফলদ বৃক্ষের চারা বিতরণ করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করনে বিজ অফিসের মাইক্রোফাইনান্স প্রোগ্রামের জোনাল ম্যানেজার মিজানুর রহমান। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার মোছাঃ ফাতেমা কাওসার মিশু। উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন শাখা ব্যবস্থাপক আসাদুজ্জামান, প্রোগ্রাম সাপোর্ট অফিসার মাহামুদ হাসান, আঃ লতিফ ও তপন কুমার সরকার, শিক্ষা সুপারভাইজার আব্দুল হান্নান ও কমিউনিটি হেলথ অফিসার কামরুনাহার নেভী। অনুষ্ঠানে সমিতির সদস্যদের মাঝে ১৬০০টি ফলদ বৃক্ষের চারা যথাক্রমে আম, মালটা, লেবু বিতরণ করা হয়।
বিজ সংস্থাটি দেশের পিছিয়ে পড়া জনগোষ্ঠির আর্থিক উন্নয়ন, নারীর ক্ষমতায়ন, আর্থসামাজিক উন্নয়ন ও উদ্যোক্তা তৈরী এবং প্রশিক্ষণ প্রধান করে। উপযুক্ত ঋণদানের মাধ্যমে অর্থনৈতিক উন্নয়ন ও স্মার্ট বাংলাদেশ গঠনের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। সংস্থার মাধ্যমে কৃষি কর্মসূচির বাস্তবায়নের কর্মকর্তাগণ কৃষকদের মাঝে কৃষি কাজে সকল সমস্যা সমাধানে পরামর্শ প্রদান করে থাকে। এছাড়াও কৃষি কর্মসূচির মাধ্যমে কৃষকের মাঝে সঠিক পদ্ধতিতে গবাদি পশু পালন, ধান চাষ, বসতভিটায় সবজি চাষ, মাছ চাষ, উন্নত পদ্ধতিতে গোবর সংরক্ষণ, কেঁচো সার তৈরীসহ আধুুনিক পদ্ধতিতে কৃষকের মাঝে সার্বিক সহযোগিতা প্রদান করে থাকেন। এছাড়াও বিজ কৃষি কর্মসূচির মাধ্যমে কৃষকদের মাঝে নিত্য নতুন টেকশই প্রযুক্তির প্রশিক্ষণ প্রদান করে থাকেন। উক্ত প্রোগ্রামটি প্রোগ্রাম ম্যানেজার কৃষিবিদ মোশারেফ হোসেনের সার্বিক তত্ত্বাবধানে সম্পূর্ণ হয়।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরও খবর
Copyright &copy 2022 The Daily Uttar Kon. All Rights Reserved.
Powered By Konvex Technologies