1. nobinbogra@gmail.com : Md. Nobirul Islam (Nobin) : Md. Nobirul Islam (Nobin)
  2. bd.momin95@gmail.com : sojibmomin :
  3. bd.momin00@gmail.com : Abdullah Momin : Abdullah Momin
  4. bd.momin@gmail.com : Uttarkon2 : Uttar kon
রাজশাহীতে কৃষি বিশ্ববিদ্যালয় ও গালর্স ক্যাডেট কলেজ করতে চাই: লিটন - Uttarkon
রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:১৩ পূর্বাহ্ন

রাজশাহীতে কৃষি বিশ্ববিদ্যালয় ও গালর্স ক্যাডেট কলেজ করতে চাই: লিটন

  • সম্পাদনার সময় : শনিবার, ৬ মে, ২০২৩
  • ৫৯ বার প্রদশিত হয়েছে

মাসুদ রানা রাব্বানী, রাজশাহী: ৩ কোটি ১০ লাখ টাকা ব্যয়ে নির্মিত রাজশাহী মহানগরীর খাদেমুল ইসলাম বালিকা বিদ্যালয় ও কলেজের ৫তলা বিশিষ্ট শহীদ এএইচএম কামারুজ্জামান একাডেমিক ভবনের উদ্বোধন উদ্বোধন করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। শনিবার (৬ এপ্রিল) দুপুরে ফিতা কেটে ও ফলক উন্মোচনের মাধ্যমে ভবনটির উদ্বোধন করেন রাসিক মেয়র। আনুষ্ঠানিকভাবে ভবন উদ্বোধনের পর দোয়া ও মোনাজাত করা হয়। এদিকে ভবন উদ্বোধনের পরে খাদেমুল ইসলাম বালিকা বিদ্যালয় ও কলেজের বার্ষিক ক্রিড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীর উন্নয়নে সহযোগিতা অব্যাহত রয়েছেন। আজকে যে রাজশাহী দেখছেন, আগামী ৫ বছরে আরো উন্নত ও আধুনিক হবে। সেই রাজশাহী বর্তমান রাজশাহী সিটির চেয়ে বড় হবে। বর্তমান আয়তনের চেয়ে চারগুন বেশি বড় করার প্রস্তাব ইতোমধ্যে আমি পাঠিয়েছি। আগামীতে সেটি বাস্তবায়ন করা হবে।
মেয়র আরো বলেন, আমার নির্বাচনী ইশতেহারে প্রথম বিষয়টি থাকবে কর্মসংস্থান। ‘উন্নয়ন দৃশ্যমান, এবার হবে কর্মসংস্থান।’ এটি হবে নির্বাচনী স্লোগান। আগামী ৫ বছরে ৫০ হাজার মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিতে চাই।
রাসিক মেয়র বলেন, কৃষি খাতের উন্নয়ন ও গবেষণার জন্য রাজশাহীতে কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করতে চাই। রাজশাহীতে একটি গালর্স ক্যাডেট করতে চাই।
রাসিক মেয়র আরো বলেন, করোনার কারণে আমাদের উন্নয়ন কাজ ব্যহৃত হয়েছে। করোনাকালীন সময়ে দফায় দফায় খাদ্য, নগদ অর্থ, বিনামূল্যে ওষুধ, অক্সিজেনা মানুষের বাড়ি বাড়ি পৌছে দিয়েছি। সব সময় মানুষের পাশে ছিলাম, আগামীতেও থাকবো।
উল্লেখ্য, তথ্য প্রযুক্তির সহায়তায় শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে নির্বাচিত বেসরকারি কলেজসমূহের উন্নয়ন (২য় সংশোধিত) শীর্ষক প্রকল্পের আওতায় ৩ কোটি ১০ লাখ টাকা ব্যয়ে ৫তলা একাডেমিক ভবন নির্মাণ করেছে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর। বাস্তবায়ন করেছে মাধ্যম ও উচ্চ শিক্ষা বিভাগ।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরও খবর
Copyright &copy 2022 The Daily Uttar Kon. All Rights Reserved.
Powered By Konvex Technologies