1. nobinbogra@gmail.com : Md. Nobirul Islam (Nobin) : Md. Nobirul Islam (Nobin)
  2. bd.momin95@gmail.com : sojibmomin :
  3. bd.momin00@gmail.com : Abdullah Momin : Abdullah Momin
  4. bd.momin@gmail.com : Uttarkon2 : Uttar kon
নেতানিয়াহুর বিরুদ্ধে ‘ঐতিহাসিক’ ধর্মঘটে অচল ইসরাইল - Uttarkon
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম:
কুড়িগ্রামে আইনগত সহায়তা দিবস ও লিগ্যাল এইড দিবস মেলা অনুষ্ঠিত বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা বগুড়ার সংবাদ সম্মেলন দুপচাঁচিয়ায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন মুসল্লিরা রাজশাহী বিমানবন্দর ব্যবহার করতে চায় রূপপুর বিদ্যুৎকেন্দ্র বাংলাদেশ-ভারত ট্রফি উন্মোচনের সময় ভেঙে পড়লো ব্যাকড্রপ জাতীয় সংসদ নির্বাচনের মতো উপজেলা নির্বাচনও বর্জন করেছে বিএনপি-বাদশা গাবতলীতে ভোট বর্জনে ছাত্রদলের লিফলেট বিতরণ নিরাপদ ও স্মার্ট গাবতলী উপজেলা গড়ে তুলতে চাই-কৃষিবিদ সিটন কুড়িগ্রামের রৌমারী উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণের অভিযোগে তিন বিএনপি নেতাকে বহিষ্কার রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা

নেতানিয়াহুর বিরুদ্ধে ‘ঐতিহাসিক’ ধর্মঘটে অচল ইসরাইল

  • সম্পাদনার সময় : সোমবার, ২৭ মার্চ, ২০২৩
  • ৮৫ বার প্রদশিত হয়েছে

প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বিচার বিভাগীয় সংস্কার রুখতে ঐতিহাসিক ধর্মঘট ডেকেছে ইসরাইলের সবচেয়ে বড় শ্রমিক ইউনিয়ন। সোমবার হিস্তাদ্রুত নেতা আরনন বার-ডেভিড এক টেলিভিশন বিবৃতিতে এ ধর্মঘটের ডাক দেন। প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে সরাসরি উদ্দেশ করে আরনন বলেন, ‘বেশি দেরি হয়ে যাওয়ার আগেই বিচার বিভাগীয় সংস্কার কাজ বন্ধ করুন।’

তার এ ঘোষণার পর বন্ধ হয়ে গেছে প্রধান বিমানবন্দর ও দেশটির বৃহত্তম স্থলবন্দরের কার্যক্রম।

দেশটির প্রধান বিমানবন্দর রাজধানীর তেলআবিবের বেন গুরিয়ন বিমানবন্দর বন্দর করে দিয়েছে সব ধরনের বিমান উড্ডয়ন। তবে, বিমানবন্দর কর্তৃপক্ষের মুখপাত্র অফার লেফলার সিএনএনকে বলেছেন, উড্ডয়ন বন্ধ থাকলেও অবতরণ অব্যাহত রাখার চিন্তা করা হয়েছে।

এদিকে, ধর্মঘটে যোগ দিয়েছে দেশটির বৃহত্তর স্থলবন্দরের শ্রমিকরা। হাইফা বন্দরের শ্রমিকরা ধর্মঘটে যোগ দেয়ায় দেশ মূলত অচল হয়ে গেছে।

ইসরাইলি সুপারশপগুলোর প্রধান চেইন আজরিয়েলি গ্রুপও ঘোষণা করেছে যে, তারা ধর্মঘটের সমর্থনে তাদের মলগুলো বন্ধ রাখবে।

ম্যাকডোনাল্ডও দেশজুড়ে তাদের সকল রেস্তোরাঁ বন্ধ করে দিয়েছে। সোমবার এক টুইটবার্তায় একথা জানানো হয়েছে।

উল্লেখ্য, নেতানিয়াহুর সংস্কার পরিকল্পনার মধ্যে সরকারকে বিচারক নিয়োগকারী কমিটির উপর পূর্ণ নিয়ন্ত্রণ দেয়ার কথা বলা হয়েছে।

তবে এ বিষয়টি নিয়ে সাধারণ মানুষ সবচেয়ে বেশি ক্ষুব্ধ হয়েছে। তারা মনে করে এ বিধানটি ক্ষমতাসীন নেতা নেতানিয়াহুর স্বার্থ বিবেচনা করে অন্তর্ভুক্ত করা হয়েছে।

সূত্র : সিএনএন, বিবিসি

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরও খবর
Copyright &copy 2022 The Daily Uttar Kon. All Rights Reserved.
Powered By Konvex Technologies