1. nobinbogra@gmail.com : Md. Nobirul Islam (Nobin) : Md. Nobirul Islam (Nobin)
  2. bd.momin95@gmail.com : sojibmomin :
  3. bd.momin00@gmail.com : Abdullah Momin : Abdullah Momin
  4. bd.momin@gmail.com : Uttarkon2 : Uttar kon
আর্থিক সঙ্কটে স্থগিত ইভিএম প্রকল্প : ইসি সচিব - Uttarkon
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:২১ অপরাহ্ন
শিরোনাম:
রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা তাপমাত্রা ৪২.২ ডিগ্রি, অতি তীব্র দাবদাহে পুড়ছে চুয়াডাঙ্গা আ.লীগ লুটপাট করে দেশের অর্থনীতি ভঙ্গুর করেছে: রিজভী বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের নওগাঁয় ঔষধ ব্যবসায়ীদের বিরুদ্ধে হয়রানি মূলক মামলার প্রতিবাদে মানববন্ধন রাজশাহীতে বৃষ্টি চেয়ে নামাজ, অঝোরে কাঁদলেন মুসল্লিরা রাজশাহীর পান পেল জিআই নিবন্ধন সনদ রাজশাহীতে অস্বাভাবিক হারে নামছে ভূগর্ভস্থ স্তর, গভীর নলকূপেও মিলছে না পানি রাজশাহী মহানগরীতে গাঁজা ও ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ গ্রেপ্তার ১ আদমদীঘিতে এ্যাম্পুলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

আর্থিক সঙ্কটে স্থগিত ইভিএম প্রকল্প : ইসি সচিব

  • সম্পাদনার সময় : সোমবার, ২৩ জানুয়ারী, ২০২৩
  • ৭৫ বার প্রদশিত হয়েছে

দুই লাখ ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) প্রকল্পটি সরকারের আর্থিক সামর্থ্য বিবেচনায় আপতত প্রক্রিয়াকরণ না করার জন্য সিদ্ধান্ত গৃহীত হয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন সচিব জাহাংগীর আলম। সোমবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি। তিনি জানান, পরিকল্পনা কমিশন জানিয়েছে, বৈশ্বিক পরিস্থিতি এবং আর্থিক মন্দার কারণে আপাতত ইভিএম প্রকল্পটি প্রক্রিয়াকরণ হচ্ছে না। আমাদের কাছে যে ইভিএম আছে সেগুলো নিয়ে প্রস্তুতি নেয়া হচ্ছে। বর্তমান কমিশন আগামী নির্বাচনে সর্বোচ্চ ১৫০ আসনে ইভিএমে ভোট করার সিদ্ধান্ত নিয়েছিল। এর মধ্য দিয়ে ১৫০ আসনে দ্বাদশ সংসদ নির্বাচনে ইভিএমে ভোট হচ্ছে না। সেক্ষেত্রে ইসির কাছে যা আছে তা দিয়ে ৭০-৮০ আসনে ইভিএমে প্রস্তুতি চলবে।

উল্লেখ্য, ১৫০ আসনের ইভিএমের জন্য ৮ হাজার ৭১১ কোটি টাকার প্রকল্প পরিকল্পনা কমিশনে পাঠায় তারা। যদিও ইভিএমে ভোট গ্রহণ নিয়ে রাজনৈতিক অঙ্গনে ব্যাপক বিতর্ক রয়েছে। আবার অর্থনৈতিক সঙ্কটের মধ্যে বিপুল অর্থ ব্যয়ে ইভিএম কেনা ও এর পেছনে বৈদেশিক মুদ্রা ব্যয় নিয়ে প্রশ্ন ছিল।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরও খবর
Copyright &copy 2022 The Daily Uttar Kon. All Rights Reserved.
Powered By Konvex Technologies