1. nobinbogra@gmail.com : Md. Nobirul Islam (Nobin) : Md. Nobirul Islam (Nobin)
  2. bd.momin95@gmail.com : sojibmomin :
  3. bd.momin00@gmail.com : Abdullah Momin : Abdullah Momin
  4. bd.momin@gmail.com : Uttarkon2 : Uttar kon
শহীদ জিয়া বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করে আওয়ামীলীগকে পুনঃজন্ম দিয়েছেন-রিজভী  - Uttarkon
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:০৩ অপরাহ্ন
শিরোনাম:
সব দলকে নিয়ে জাতীয় ঐক্যের ডাক বিএনপি’র বিএনপি নেতাকর্মীদের গুম করে নির্যাতনের পর আদালতে তোলা হচ্ছে : মির্জা ফখরুল হাসপাতাল থেকে নাহিদ, আসিফ ও বাকেরকে ডিবি পরিচয়ে তুলে নেওয়ার অভিযোগ সহিংসতায় আহতদের দেখতে হাসপাতালে গেলেন প্রধানমন্ত্রী নেতানিয়াহুর বিরুদ্ধে পরোয়ানা জারিতে আপত্তি তুলে নিলো যুক্তরাজ্য বাংলাদেশের আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে কলকাতার ছাত্রছাত্রীদের ‘সংহতি’ বাংলাদেশের আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে কলকাতার ছাত্রছাত্রীদের ‘সংহতি’ হেলিকপ্টার থেকে গুলি করা হয়নি, গ্যাস ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করা হয়েছে : র‌্যাব ক্যাম্পাসে ছাত্ররাজনীতি বন্ধ হবে না : ঢাবি ভিসি বগুড়ায় কারাবন্দী, সাংবাদিক, অসুস্থ, সাধারণ মানুষও আসামি

শহীদ জিয়া বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করে আওয়ামীলীগকে পুনঃজন্ম দিয়েছেন-রিজভী 

  • সম্পাদনার সময় : শনিবার, ১ জুন, ২০২৪
  • ৩৭ বার প্রদশিত হয়েছে

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান শুধু একাই রাজনীতি করেননি, তিনি অন্যদেরও রাজনীতি করার সুযোগ দিয়েছিলেন। তিনি আরো বলেন, শহীদ জিয়া দূর্ভিক্ষ পীড়িত দেশকে মাত্র ৪ বছরে স্বনির্ভর দেশে পরিণত করেছিলেন। তিনি বাকশাল বিলুপ্ত করে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করে আওয়ামীলীগকে পুনৎজন্ম দিয়েছেন এবং গণভবনে খোন্দকার মোস্তাক মুজিবের ছবি নিেেচ নামালেও জিয়া আবার উঠিয়েছিলেন। কতটা উদার মনের পরিচয় দিয়েছিলেন তিনি। অথচ তার নামে প্রতিনিয়তবিষোদগার করেন আওয়ামীলীগ নেতারা। শহীদ জিয়াউর রহমানের ৩০তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষ্যে শনিবার বিকেলে শহীদ টিটু মিলনায়তনে বগুড়া জেলা বিএনপির আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। রুহুল কবির রিজভী বলেন, মুক্তিযুদ্ধের পর থেকে‘৭৫ সাল পর্যন্ত আওয়ামী দুঃশাসন ছিল। দুর্নীতির কারণে ৭৪ সালে দুর্ভিক্ষ হয়েছে। আকণ্ঠ দুর্নীতিতে নিমজ্জিত ছিল আওয়ামী লীগ বিলুপ্ত বাকশাল সরকার। সিপাহী বিপ্লবের পর জিয়াউর রহমানের দূরদর্শীর কারণে তলাবিহীন ঝুড়ি থেকে বাংলাদেশকে উন্নত দিকে নিয়ে গেছে। কৃষিতে বিপ্লব নিয়ে এসেছিলেন জিয়াউর রহমান। অর্থনীতিতে বৈপ্লবিক পরিবর্তন এনেছেন। পোশাকখাতকে একটা পর্যায়ে নিয়ে গেছেন। শিক্ষাখাতের উন্নয়ন করেছে, শিশু একাডেমি তৈরি করেছেন। পররাষ্ট্রনীতিতে জিয়া অসামান্য অবদান রেখেছেন। তিনি বলেন, জিয়াউর রহমানের আদর্শ হচ্ছে বিএনপির মূল শক্তি। শহীদ জিয়ার ডাকে সবাই যুদ্ধে ঝাপিয়ে পড়েছিল। অসাধারণ নেতৃত্বের অধিকারী ছিলেন শহীদ জিয়া। বাংলাদেশের স্বাধীনতার ঘোষক একজন বীর মুক্তিযোদ্ধা। যিনি স্বাধীনতার ঘোষণা দিয়েই ক্ষ্যান্ত হননি। তিনি নিজে যুদ্ধক্ষেত্র থেকে যুদ্ধ করেছেন। তিনি হলেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান।

রিজভী বলেন, জিয়াউর রহমানের নাম শুনলে আজকে গাত্রদাহ হয়। কারণ যে কাজটা তাদের করার কথা ছিল সেই কাজটাই জিয়াউর রহমান করেছেন। এটাই ছিল জিয়াউর রহমানের অপরাধ। আল্লাহতালার কাছে জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনা করছি। আল্লাহতালা তাকে যেন বেহেন্ত নসিব করেন। রিজভী আরো বলেন, সরকার পানি , বিদ্যুত, গ্যাস ও বিদ্যুতের দাম দফায় দফায় বাড়িয়ে জনগনের নাভিশ্বাস তুলেছে। এই অতিরিক্ত টাকা বিদেশী লোন পরিশোধ করছে। কারন বিদেশী লোন নিয়ে তা লুটপাট করেছে। জনগনের সরকার নয় বলে তারা খেয়ালখুশী মতো দাম বাড়ায়। অথচ আন্তর্জাতিক বাজারে কোন দাম না বাড়লেও শুধু মাত্র লুটপাট ও বিদেশে পাচারের উদ্দেশ্যে তাদের সিন্ডিকেট দাম বাড়ায়। তিনি বলেন, একজন সরকারী কর্মকর্তা কি করে হাজার হাজার কোটি টাকার মালিক হন যেখানে মানুষ অনাহারে দিন কাটায়।

শহীদ জিয়াউর রহমানের ৩০তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষ্যে বগুড়া জেলা বিএনপির সভাপতি পৌর মেয়র রেজাউল করিম বাদশার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্ঠা ও কেন্দ্রীয় কৃষক দলের সিনিয়র সহ সভাপতি এবং সাবেক এমপি মোঃ হেলালুজ্জামান তালুকদার লালু, বগুড়া জেলা বিএনপির সাধারন সম্পাদক আলী আজগর তালুকদার হেনা, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও বগুড়া জেলা বিএনপির সাবেক সভাপতি ভিপি সাইফুল ইসলাম, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য জয়নাল আবেদীন চাঁন, বিএনপি নেতা ফজলুল বারী তালুকদার বেলাল, অ্যাডভোকেট একেএম সাইফুল ইসলাম, অ্যাডভোেেকট আব্দুল বাছেদ, অধ্যাপক ডাঃ শাহ মোঃ শাহজাহাান আলী, অধ্যাপক হাসানাত আলী, সহিদ উন নবী সালাম, কেএম খায়রুল বাশার, জাহিদুল ইসিলাম হেলাল প্রমুখ। এর আগে দুপুর ২টায় বগুড়া জেলা বিএনপি কার্যালয়ের সামনে জেলা যুবদলের উদ্যোগে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে খাদ্য বিতরন করেন রুহুল কবির রিজভী আহমেদ। এসময় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সাবেক এমপি মোঃ হেলালুজ্জামান তালুকদার লালু, বগুড়া জেলা বিএনপির সভাপতি পৌর মেয়র রেজাউল করিম বাদশা, সাধারন সম্পাদক আলী আজগর হেনা, বগুড়া জেলা যুবদলের আহবায়ক খাদেমুল ইসলাম খাদেম, যুগ্ম আহবায়ক জাহাঙ্গীর আলম, বগুড়া শহর যুবদলের আহবায়ক আহসান হাবিব মমি প্রমুখ।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরও খবর
Copyright &copy 2022 The Daily Uttar Kon. All Rights Reserved.
Powered By Konvex Technologies