1. nobinbogra@gmail.com : Md. Nobirul Islam (Nobin) : Md. Nobirul Islam (Nobin)
  2. bd.momin95@gmail.com : sojibmomin :
  3. bd.momin00@gmail.com : Abdullah Momin : Abdullah Momin
  4. bd.momin@gmail.com : Uttarkon2 : Uttar kon
জিয়াউর রহমান সবাইকে রাজনীতি করার সুযোগ দিয়েছিলেন : রিজভী - Uttarkon
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম:
সব দলকে নিয়ে জাতীয় ঐক্যের ডাক বিএনপি’র বিএনপি নেতাকর্মীদের গুম করে নির্যাতনের পর আদালতে তোলা হচ্ছে : মির্জা ফখরুল হাসপাতাল থেকে নাহিদ, আসিফ ও বাকেরকে ডিবি পরিচয়ে তুলে নেওয়ার অভিযোগ সহিংসতায় আহতদের দেখতে হাসপাতালে গেলেন প্রধানমন্ত্রী নেতানিয়াহুর বিরুদ্ধে পরোয়ানা জারিতে আপত্তি তুলে নিলো যুক্তরাজ্য বাংলাদেশের আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে কলকাতার ছাত্রছাত্রীদের ‘সংহতি’ বাংলাদেশের আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে কলকাতার ছাত্রছাত্রীদের ‘সংহতি’ হেলিকপ্টার থেকে গুলি করা হয়নি, গ্যাস ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করা হয়েছে : র‌্যাব ক্যাম্পাসে ছাত্ররাজনীতি বন্ধ হবে না : ঢাবি ভিসি বগুড়ায় কারাবন্দী, সাংবাদিক, অসুস্থ, সাধারণ মানুষও আসামি

জিয়াউর রহমান সবাইকে রাজনীতি করার সুযোগ দিয়েছিলেন : রিজভী

  • সম্পাদনার সময় : বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪
  • ৪৮ বার প্রদশিত হয়েছে

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান শুধু একাই রাজনীতি করেননি, তিনি অন্যদেরও রাজনীতি করার সুযোগ দিয়েছিলেন। আজ বৃহস্পতিবার হতদরিদ্রদের মাঝে খাবার বিতরণ পূর্বে এসব কথা বলেন তিনি। বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ৪৩তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে খাবার বিতরণ কর্মসূচির আয়োজন করে কাফরুল থানা বিএনপি।

রিজভী বলেন, আজকে সারাদেশের জন্য শোকের দিন, বেদনার দিন। আজকের এই দিনে সাবেক রাষ্ট্রনায়ক জিয়াউর রহমানকে দেশীয় আন্তর্জাতিক চক্রান্তের মাধ্যমে হত্যা করা হয়েছে। দেশের সকল দুর্যোগের যিনি ত্রাণকর্তা হিসেবে আবির্ভূত হয়েছিলেন। ‘৭১ সালে যখন জাতীয় নেতৃত্ব দোদুল্যমান, তারা যখন কোনো দিকনির্দেশনা দিতে পারছিলেন না। ঠিক সেই সময় সেনাবাহিনীর একজন মেজর চট্টগ্রাম কালুরঘাট বেতার কেন্দ্র থেকে স্বাধীনতার ঘোষণা দিয়ে পুরো জাতিকে যুদ্ধে যোগ দেয়ার জন্য উদ্বুদ্ধ করলেন।

বর্তমান যারা ক্ষমতায় আছেন , তারা ‘৭৫ সালে ঘাত প্রতিঘাতের মধ্যে দিয়ে পুরো জাতিকে অন্ধকারের মধ্যে ফেলে দিয়েছিলেন এমন মন্তব্য করে রিজভী বলেন, জিয়াউর রহমানের সেই ব্যক্তি, যিনি কথা বলার স্বাধীনতা, মানুষের অধিকার, সংবাদপত্রের স্বাধীনতা দিয়ে একটা মুক্ত বাংলাদেশ তৈরি করেছিলেন। একটি স্বাধীন দেশ প্রতিষ্ঠা করেছিলেন। সুতরাং এই জাতি কখনো অবিস্মরণীয় এই নেতাকে ভুলে যাবে না। শহীদ জিয়া না থাকলে আমরা গণতন্ত্র পেতাম না। তিনি না থাকলে মত প্রকাশের স্বাধীনতা কি সেটা থাকত না।

‘শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান শুধু একাই রাজনীতি করেননি, তিনি অন্যদেরও রাজনীতি করার সুযোগ দিয়েছিলেন।’

রিজভী বলেন, বর্তমান ক্ষমতাসীন ভোটারদের ভোটাধিকার হরণ করেছে নির্বাচনকে নির্বাসনে পাঠিয়েছে। ভোটারদের ভোট দিতে দেয় না। সব কিছু বন্দি করেছে। অবাধ্য নির্বাচনকে জাদুঘরে পাঠিয়েছে। এমন দম বন্ধ করা পরিস্থিতির মুখে আমরা বসবাস করছি। এখান থেকে পরিত্রাণের জন্য সবাইকে জিয়াউর রহমানের আদর্শ সততা গর্ব অনুসরণ করে কাজ করতে পারলে আমরা আবারো এদেশের স্বাধীনতা গণতন্ত্র সার্বভৌমত্ব ফিরে পাবো।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাক্তার রফিকুল ইসলাম, নির্বাহী কমিটির সদস্য তরিকুল আলম তেনজিং, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ-সভাপতি ডা: জাহিদুল কবির, যুবদলের কেন্দ্রীয় কমিটির সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মেহবুব মাসুম শান্ত, বিএনপি নেতা জাকির হোসেন, ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক তৌহিদুর রহমান আউয়াল প্রমুখ।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরও খবর
Copyright &copy 2022 The Daily Uttar Kon. All Rights Reserved.
Powered By Konvex Technologies