1. nobinbogra@gmail.com : Md. Nobirul Islam (Nobin) : Md. Nobirul Islam (Nobin)
  2. bd.momin95@gmail.com : sojibmomin :
  3. bd.momin00@gmail.com : Abdullah Momin : Abdullah Momin
  4. bd.momin@gmail.com : Uttarkon2 : Uttar kon
বগুড়া সদরে লিটন,  শাজাহানপুরে ছান্নু এবং  শিবগঞ্জে মোস্তা চেয়ারম্যান নির্বাচিত - Uttarkon
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০১:৪৬ পূর্বাহ্ন

বগুড়া সদরে লিটন,  শাজাহানপুরে ছান্নু এবং  শিবগঞ্জে মোস্তা চেয়ারম্যান নির্বাচিত

  • সম্পাদনার সময় : বুধবার, ২৯ মে, ২০২৪
  • ২৫ বার প্রদশিত হয়েছে

স্টাফ রিপোর্টার : বগুড়ার তিন উপজেলা পরিষদ নির্বাচনে বগুড়া সদরে বগুড়া জেলা যুবলীগের সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন,  শাজাহানপুরে বর্তমান চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু এবং  শিবগঞ্জে উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তাউপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। সকাল ৮ টা থেকে একটানা ভোট গ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪ টা পর্যন্ত। এর মধ্যে বগুড়া শহরের একটি কেন্দ্র থেকে ২ প্রিজাইডিং অফিসারকে প্রত্যাহার এবং ভোটে প্রভাব বিস্তার করার দায়ে এক যুবলীগের নেতাকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

বগুড়া সদর ছাড়াও আজ বুধবার (২৯ মে)  শাজাহানপুর এবং শিবগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন সম্পন্ন হয়েছে। শেরপুর থেকে এসে এক প্রার্থীর পক্ষে লিফলেট বিতরণ করায় শাজাহানপুরে এক ব্যাক্তিকে পুলিশে সোপর্দ করা হয়েছে।

বগুড়া সদরে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন বগুড়া জেলা যুবলীগের সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন তার প্রতীক ছিলো আনারস। তিনি পেয়েছেন ৩৫ হাজার ৭৭১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বর্তমান চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক ঘোড়া প্রতীকে পেয়েছেন ২৪ হাজার ১৮৫ ভোট। বগুড়া জেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং জেলা ছাত্রলীগের সাবেক কমিটি লিটন-রনি কমিটির সাবেক সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ খাঁন রনি মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ২১ হাজার ৫৩৬ ভোট। মোট ৪ লাখ ৩৪ হাজার ২২৯ জন ভোটারের মধ্যে ৮৫ হাজার ৬৯৬ জন ভোটর তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে ৪ হাজার ২০৪ ভোট বাতিল হয়েছে। ভোট গ্রহনের হার ছিলো ১৯.৭৪ শতাংশ। বেসরকারি ফলাফলে শুভাশীষ পোদ্দার লিটন বিজয়ী হয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোছা. তহমিনা আকতার ৪৩ হাজার ১৮৭ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার একমাত্র নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ডালিয়া খাতুন পেয়েছেন ৩৫ হাজার ৯৪৯ ভোট।

শাজাহানপুর উপজেলা পরিষদের নির্বাচনে বর্তমান চেয়ারম্যান সোহরাব হোসেন ছান্নু মোটরসাইকেল প্রতীকে ৫২ হাজার ৭৭৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বগুড়া জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সাজেদুর রহমান সাহীন আনারস প্রতীকে পেয়েছেন ৪২ হাজার ৩৩১ ভোট। এই উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছে তালা প্রতীকে আব্দুল মজিদ এবং নারী ভাইস চেয়ারম্যান হয়েছেন পাপিয়া সুলতানা। তার প্রতীক ছিলো হাঁস।

শিবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন শিবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তা আনারস প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী ফিরোজ আহম্মেদ রিজু মোটরসাইকেল প্রতীক নিয়ে নির্বাচন করেছেন। এই উপজেলায় শাহনেওয়াজ বিপুল তালা প্রতীকে এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক জান্নাতী আক্তার টুম্পা’র কলস প্রতীকে নিয়ে নির্বাচিত হয়েছেন।

এ উপজেলায় মোট ভোটার ৩ লক্ষ ৩০ হাজার ৯৫ জন। নির্বাচন চলাকালিন রায়নগর ইউনিয়নের সেকেন্দ্রাবাদ মাদ্রাসা কেন্দ্রে এবং পৌরসভার শব্দলদিঘী বিদ্যালয় কেন্দ্রে ককটেল ফাটিয়ে আতঙ্ক সৃষ্টির চেষ্টা করলে আইনশৃংখলা বাহিনীর হস্তক্ষেপে অল্প সময়ের মধ্যে পরিস্থিতি শান্ত হয়।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরও খবর
Copyright &copy 2022 The Daily Uttar Kon. All Rights Reserved.
Powered By Konvex Technologies