1. nobinbogra@gmail.com : Md. Nobirul Islam (Nobin) : Md. Nobirul Islam (Nobin)
  2. bd.momin95@gmail.com : sojibmomin :
  3. bd.momin00@gmail.com : Abdullah Momin : Abdullah Momin
  4. bd.momin@gmail.com : Uttarkon2 : Uttar kon
দেশে সাড়ে ৬ মাসের মধ্যে করোনায় সর্বনিম্ন মৃত্যু ১৭ - Uttarkon
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৪:৩০ অপরাহ্ন

দেশে সাড়ে ৬ মাসের মধ্যে করোনায় সর্বনিম্ন মৃত্যু ১৭

  • সম্পাদনার সময় : বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১
  • ১১৭ বার প্রদশিত হয়েছে

ঢাকা : দেশে একদিনে করোনার শনাক্ত ও মৃত্যু কমেছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এর আগে গত ১৮ মার্চ করোনা ভাইরাসে ১৬ জনের মৃত্যু হয়েছিল। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ১৭৮ জনের। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৭ হাজার ৪৮৭ জনে। একদিনে করোনায় চার বিভাগে কেউ মারা যায়নি। নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ১৭৮ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৫ লাখ ৫৫ হাজার ৫১ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪ দশমিক ১২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৮৬ জন এবং এখন পর্যন্ত ১৫ লাখ ১৪ হাজার ৯৬২ জন সুস্থ হয়ে উঠেছেন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে আরও জানানো হয়, দেশে ৮২১টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ২৮ হাজার ২৬০টি নমুনা সংগ্রহ এবং ২৮ হাজার ৫৯৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
এখন পর্যন্ত ৯৭ লাখ ৪ হাজার ৭২২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচানয় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪ দশমিক ১২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৭ জনের মধ্যে পুরুষ ১০ জন এবং নারী ৭ জন। তাদের নিয়ে দেশে মোট পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৬৪৫ জন এবং নারী ৯ হাজার ৮৪২ জন। তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৪ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন রয়েছেন। মারা যাওয়া ১৭ জনের মধ্যে ঢাকা বিভাগে ১২ জন, চট্টগ্রাম বিভাগে ৩ জন, রাজশাহী বিভাগে ১ জন, খুলনা বিভাগে ১ জন। গত ২৪ ঘণ্টায় বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে করোনায় কেউ মারা যায়নি। তাদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৪ জন এবং বেসরকারি হাসপাতালে ৩ জন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরও খবর
Copyright &copy 2022 The Daily Uttar Kon. All Rights Reserved.
Powered By Konvex Technologies