1. nobinbogra@gmail.com : Md. Nobirul Islam (Nobin) : Md. Nobirul Islam (Nobin)
  2. bd.momin95@gmail.com : sojibmomin :
  3. bd.momin00@gmail.com : Abdullah Momin : Abdullah Momin
  4. bd.momin@gmail.com : Uttarkon2 : Uttar kon
বিমান দুর্ঘটনায় মালাউয়ির ভাইস প্রেসিডেন্টসহ নিহত ১০ - Uttarkon
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম:
সব দলকে নিয়ে জাতীয় ঐক্যের ডাক বিএনপি’র বিএনপি নেতাকর্মীদের গুম করে নির্যাতনের পর আদালতে তোলা হচ্ছে : মির্জা ফখরুল হাসপাতাল থেকে নাহিদ, আসিফ ও বাকেরকে ডিবি পরিচয়ে তুলে নেওয়ার অভিযোগ সহিংসতায় আহতদের দেখতে হাসপাতালে গেলেন প্রধানমন্ত্রী নেতানিয়াহুর বিরুদ্ধে পরোয়ানা জারিতে আপত্তি তুলে নিলো যুক্তরাজ্য বাংলাদেশের আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে কলকাতার ছাত্রছাত্রীদের ‘সংহতি’ বাংলাদেশের আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে কলকাতার ছাত্রছাত্রীদের ‘সংহতি’ হেলিকপ্টার থেকে গুলি করা হয়নি, গ্যাস ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করা হয়েছে : র‌্যাব ক্যাম্পাসে ছাত্ররাজনীতি বন্ধ হবে না : ঢাবি ভিসি বগুড়ায় কারাবন্দী, সাংবাদিক, অসুস্থ, সাধারণ মানুষও আসামি

বিমান দুর্ঘটনায় মালাউয়ির ভাইস প্রেসিডেন্টসহ নিহত ১০

  • সম্পাদনার সময় : মঙ্গলবার, ১১ জুন, ২০২৪
  • ৩৬ বার প্রদশিত হয়েছে

বিমান দুর্ঘটনায় সস্ত্রীক নিহত হয়েছেন দক্ষিণ আফ্রিকার দেশ মালাউয়ির ভাইস প্রেসিডেন্ট ড. সাউলোস ছিলিমা। এ ঘটনায় নিহত হয়েছেন আরো আটজন। এর আগে তাদের বহনকারী বিমানটি নিখোঁজ হওয়ার খবর পাওয়া গিয়েছিল। মঙ্গলবার দেশটির সরকার জানিয়েছে, তাদের বহনকারী বিমানটি চিকাংওয়া পর্বতমালা এলাকায় বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় একদিনের শোক পালনের ঘোষণা দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট লাজারোস চাকউয়েরা।

মঙ্গলবার সকালে প্রেসিডেন্ট ও মন্ত্রিপরিষদের অফিস থেকে জারি করা বিবৃতিতে বলা হয়, দুর্ঘটনায় বিমানটিতে থাকা সবাই নিহত হয়েছেন। ছিলিমাকে বহনকারী সামরিক বিমানটি রাজধানী লিলংউই থেকে সোমবার সকালে উড্ডয়ন হয়। পরে তা বিধ্বস্ত হয়।

ছিলিমা ও অন্যরা সাবেক অ্যাটর্নি জেনারেলের অন্তেষ্টিক্রিয়ায় যাচ্ছিলেন। বিমান চলাচল নিয়ন্ত্রক কর্মকর্তারা জানিয়েছেন, রাজধানী থেকে ২০০ মাইলের মতো দূরে মজুজু এয়ারপোর্টে তাদের বহনকারী বিমানটি নামার কথা ছিল। কিন্তু খারাপ আবহাওয়ার কবলে পড়ে বিমানটি। রাজধানীতে ফেরত আসতে পাইলটকে বলা হলেও বিমানটির রাডার সংযোগ বিচ্ছিন্ন হয়ে নিখোঁজ হয়ে যায়।

৫১ বছর বয়সী ছিলিমা আগামী বছর অনুষ্ঠিত হতে যাওয়া প্রেসিডেন্ট নির্বাচনে একজন সম্ভাব্য প্রার্থী ছিলেন। এদিকে, বিমানটির সন্ধানে কারিগরি সহায়তা দিয়েছে যুক্তরাষ্ট্রসহ অনেকগুলো দেশ।  মঙ্গলবার সকালে লিলংউইর মার্কিন দূতাবাস সামাজিক মাধ্যমে দেয়া এক বিবৃতিতে এ ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেছে এবং প্রতিরক্ষা সি-১২ বিমানসহ ‘সব ধরনের উদ্ধার সহায়তা’র আশ্বাস দেয়।

সূত্র : সিবিসি নিউজ

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরও খবর
Copyright &copy 2022 The Daily Uttar Kon. All Rights Reserved.
Powered By Konvex Technologies