1. nobinbogra@gmail.com : Md. Nobirul Islam (Nobin) : Md. Nobirul Islam (Nobin)
  2. bd.momin95@gmail.com : sojibmomin :
  3. bd.momin00@gmail.com : Abdullah Momin : Abdullah Momin
  4. bd.momin@gmail.com : Uttarkon2 : Uttar kon
আরো ২ দিনের তাপপ্রবাহের সতর্কবার্তা - Uttarkon
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৩:৫০ অপরাহ্ন
শিরোনাম:
সব দলকে নিয়ে জাতীয় ঐক্যের ডাক বিএনপি’র বিএনপি নেতাকর্মীদের গুম করে নির্যাতনের পর আদালতে তোলা হচ্ছে : মির্জা ফখরুল হাসপাতাল থেকে নাহিদ, আসিফ ও বাকেরকে ডিবি পরিচয়ে তুলে নেওয়ার অভিযোগ সহিংসতায় আহতদের দেখতে হাসপাতালে গেলেন প্রধানমন্ত্রী নেতানিয়াহুর বিরুদ্ধে পরোয়ানা জারিতে আপত্তি তুলে নিলো যুক্তরাজ্য বাংলাদেশের আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে কলকাতার ছাত্রছাত্রীদের ‘সংহতি’ বাংলাদেশের আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে কলকাতার ছাত্রছাত্রীদের ‘সংহতি’ হেলিকপ্টার থেকে গুলি করা হয়নি, গ্যাস ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করা হয়েছে : র‌্যাব ক্যাম্পাসে ছাত্ররাজনীতি বন্ধ হবে না : ঢাবি ভিসি বগুড়ায় কারাবন্দী, সাংবাদিক, অসুস্থ, সাধারণ মানুষও আসামি

আরো ২ দিনের তাপপ্রবাহের সতর্কবার্তা

  • সম্পাদনার সময় : শুক্রবার, ১৭ মে, ২০২৪
  • ৩৮ বার প্রদশিত হয়েছে

লমান তাপপ্রবাহ দেশের চার বিভাগে আরো দুই দিন অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। শুক্রবার সন্ধ্যায় আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, ঢাকা বিভাগের পশ্চিমাঞ্চলসহ রংপুর, রাজশাহী এবং খুলনা বিভাগের উপর দিয়ে চলমান তাপপ্রবাহ আজ (১৭ মে-২০২৪) সন্ধ্যা ০৬টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টা অব্যাহত থাকতে পারে। পূর্বাভাসে আরো বলা হয়েছে, জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিকর পরিস্থিতি অব্যাহত থাকতে পারে।

এদিকে চুয়াডাঙ্গায় আবারো ৪০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছুঁই ছুঁই। জেলার তাপমাত্রা পারদ আবা‌রো বাড়‌তে শুরু ক‌রে‌ছে।

শুক্রবার (১৭ মে) চুয়াডাঙ্গার তাপমাত্রা ৩৯ দশ‌মিক ৫ ডিগ্রি সেল‌সিয়াস রেকর্ড করা হ‌য়ে‌ছে। এ সময় বাতাসের আর্দ্রতা ছিল ৪৮ শতাংশ। তাপমাত্রার সা‌থে ভ্যাপসা গরম বাড়ায় জনজীব‌নে অস্বস্থি নে‌মে এসেছে।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিস সূ‌ত্রে জানা যায়, গত সাত দিন চুয়াডাঙ্গার তাপমাত্রা ৩২ থে‌কে ৩৫ ডিগ্রির ম‌ধ্যে উঠা নামা কর‌ছি‌ল। এরপর গত ১৪ মে (মঙ্গলবার) থে‌কে তাপমাত্রার পারদ আবা‌রো বাড়‌তে শুরু ক‌রে।

চুয়াডাঙ্গা প্রথম শ্রেণির আবহাওয়া পর্য‌বেক্ষণাগা‌রের জৈষ্ঠ পর্য‌বেক্ষক রা‌কিবুল হাসান জানান, গত ১৪ মে (মঙ্গলবার) বিকেল ৩টায় চুয়াডাঙ্গা তাপমাত্রা ‌ছি‌ল ৩৭ ডিগ্রি। এ সময় বাতা‌সের আদ্রতা ছি‌ল ৪৬ শতাংশ, ১৫ মে বুধবার বিকেল ৩টায় স‌র্বোচ্চ তাপমাত্রা ‌ছি‌ল ৩৭ ডিগ্রি। এ সময় বাতা‌সের আদ্রতা ছি‌ল ৪৬ শতাংশ, ১৬ মে (বৃহস্প‌তিবার) বিকেল ৩টায় স‌র্বোচ্চ তাপমাত্রা ‌ছি‌ল ৩৭ দশ‌মিক ৫ ডিগ্রি সেল‌সিয়াস। এ সময় বাতা‌সের আদ্রতা ছি‌ল ৪৬ শতাংশ।

সবশেষ শুক্রবার (১৭ মে) বিকেল ৩টায় স‌র্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হ‌য়ে‌ছে ৩৯ দশ‌মিক ৫ ডিগ্রি সেল‌সিয়াস। এ সময় ব‌াতা‌সের আদ্রতা ছি‌লো ৪৭ শতাংশ।

তি‌নি আরো জানান, বাতা‌সে জলীয় বাষ্পের প‌রিমাণ বেশি থাকায় ভ্যাপসা গর‌মে জনজীব‌নে অস্বস্থি লাগ‌ছে।

চলতি গ্রীষ্ম মৌসুমের শুরু থেকে দেশের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড হয়ে আসছে এই জেলায়। চল‌তি মৌসুমে গত ৩০ এপ্রিল মঙ্গলবার বিকেল ৩টায় চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪৩ দশমিক সাত ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরও খবর
Copyright &copy 2022 The Daily Uttar Kon. All Rights Reserved.
Powered By Konvex Technologies