1. nobinbogra@gmail.com : Md. Nobirul Islam (Nobin) : Md. Nobirul Islam (Nobin)
  2. bd.momin95@gmail.com : sojibmomin :
  3. bd.momin00@gmail.com : Abdullah Momin : Abdullah Momin
  4. bd.momin@gmail.com : Uttarkon2 : Uttar kon
৪ মাস ২৬ দিনে কোরআনের হাফেজ হলো রবিউল - Uttarkon
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:১৫ পূর্বাহ্ন
শিরোনাম:
সকল দল-মতের মানুষকে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহ্বান মির্জা ফখরুলের শ্রমিকদের মজুরি থেকে বঞ্চিত করলে ছাড় দেয়া হবে না : প্রধানমন্ত্রী চুয়াডাঙ্গায় আজ ৪২ দশমিক ৮ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড বৃহস্পতিবার স্কুল-কলেজ খোলা না বন্ধ, সিদ্ধান্ত জানায়নি শিক্ষা মন্ত্রণালয় দেশের উত্তর-পূর্বাঞ্চলের জেলাগুলোতে আকস্মিক বন্যার সতর্কতা জারি রোটারী ক্লাব অব বগুড়ার উদ্যোগে ধুনটে ফ্রি মেডিক্যাল ক্যাম্প আয়োজন বঙ্গবন্ধু বৈষম্যের বিরুদ্ধে সোচ্চার ছিলেন সর্বদা-খাদ্যমন্ত্রী অস্ট্রেলিয়ায় কম্পিউটার ইঞ্জিনিয়ারিং ব্যাচে জাহিন ফারহান আলী স্নাতক ডিগ্রি প্রাপ্ত হন স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৫৫ টাকা বিএনপি দিন দিন সাংগঠনিকভাবে আরো দুর্বল হচ্ছে : কাদের

৪ মাস ২৬ দিনে কোরআনের হাফেজ হলো রবিউল

  • সম্পাদনার সময় : বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৩০ বার প্রদশিত হয়েছে

পাবনা প্রতিনিধি: মাত্র ৪ মাস ২৬ দিনে অর্থাৎ ১৪৬ দিনে পবিত্র কোরআনের হাফেজ হয়েছে ১৩ বছর বয়সী রবিউল ইসলাম। তার বাড়ি পাবনার বেড়া উপজেলার মানিকনগর গ্রামে। রবিউলের এমন কৃতিত্বে খুশি শিক্ষক-স্বজনরা। শিক্ষকদের সঠিক দিক নির্দেশনা আর স্নেহ ভালাবাসায় অল্প সময়ে কোরআনের হাফেজ হতে পেরেছে বলে জানায় রবিউল। ভবিষ্যতে একজন বড় আলেমে দ্বীন হয়ে দেশ ও মানুষের খেদমত করার স্বপ্ন তার।

পাবনার বেড়া উপজেলার কৈটোলা ইউনিয়নের মানিকনগর গ্রামের দরিদ্র পরিবারের সন্তান রবিউল ইসলাম। বাবা শফিকুল ইসলাম ভাঙরীর ব্যবসা করতেন। বর্তমানে অসুস্থ্য হয়ে হাসপাতালে ভর্তি। তার একটি কিডনী নষ্ট হয়ে গেছে। মা শাহানারা খাতুন গৃহিনী। দুই ভাইয়ের মধ্যে বড় রবিউল।

আলাপকালে রবিউল ইসলাম জানায়, শিক্ষাজীবনের শুরুতে প্রথমে তাকে স্কুলে ভর্তি করে দেন তার বাবা-মা। পরে তাদের ইচ্ছা হয় ছেলেকে হাফেজ হিসেবে গড়ে তোলার। সেই লক্ষ্যে বছর দুই আগে রবিউলকে ভর্তি করেন একই উপজেলার মানিকনগর আল মামুন হাফিজিয়া ক্বওমিয়া মাদ্রাসায়।

সেখানেই পড়াশোনায় সবার নজর কাড়ে রবিউল। এক পর্যায়ে সর্বশেষ ১৪৬ দিনে (৪ মাস ২৬ দিনে) মাত্র ১৩ বছর বয়সে পবিত্র কোরআন হেফজো সম্পন্ন করে রবিউল। নিজেও হাফেজ হওয়ার স্বপ্ন পূরণ হওয়ায় উচ্ছসিত রবিউল। সে জানায়, শিক্ষকদের আন্তরিক চেষ্টা, দিক নির্দেশনা আর ভালবাসায় অল্প সময়ের মধ্যে হাফেজ হয়েছে সে। ভবিষ্যতে একজন বড় আলেম হওয়ার ইচ্ছা তার।

রবিউলের সাফল্যে খুশি তার সহপাঠিরাও। তায়েব হুসাইন ও মনিরুল ইসলাম নামে তার দুই সহপাঠি জানায়, রবিউল ছাত্র হিসেবে ভাল ও মেধাবী। দ্রæত পড়া মুখস্ত করতে পারে। অনেকের পরে ভর্তি হয়ে তাদের আগেই হাফেজ হয়েছে সে। তারা খুব খুশি।

রবিউলের ফুপা মনজুরুল ইসলাম মনজু জানান, ‘রবিউল খুব দরিদ্র পরিবারের সন্তান। তার পিতা বর্তমানে হাসপাতালে ভর্তি। রবিউল যাতে ভবিষ্যতে মানুষের মতো মানুষ হতে পারে. একজন বড় আলেম হতে পারে সেজন্য তার পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।’

মানিকনগর আল মামুন হাফিজিয়া ক্বওমিয়া মাদ্রাসার শিক্ষক হাফেজ মো. শফিকুল হাসান ও হাফেজ আল আমিন হুসাইন বলেন, ‘আলহামদুল্লিাহ অনেক ভাল লাগছে। এই মাদ্রাসায় এটাই প্রথম এত অল্প সময়ে একজন হাফেজ হয়েছে। আমরা যখন যে দিক নির্দেশনা দিয়েছি সেটি মেনে চলেছে রবিউল। সে অনেক মেধাবী, সে চেষ্টা করছে, যেকারণে এই সফলতা। দেশবাসীর কাছে দোয়া চাই রবিউলকে যেন আল্লাহ আলেম হিসেবে কবুল করেন।’

মানিকনগর আল মামুন হাফিজিয়া ক্বওমিয়া মাদ্রাসার মহুতামিম মাওলানা মুফতি জিয়াউর রহমান বলেন, ‘রবিউল ছোটবেলা থেকেই খুব মেধাবী ছাত্র, মনোযোগী এবং মেহনতী। তার এই মেহনত যদি সে ধরে রাখতে পারে তাহলে একজন যুগশ্রেষ্ঠ আলেম হতে পারবে।’

তিনি আরো জানান, মানিকনগর আল মামুন হাফিজিয়া ক্বওমিয়া মাদ্রাসায় ২৩০ জন ছাত্র আর ৯ জন শিক্ষক রয়েছেন। মাদ্রাসাটিতে জায়গার সংকুলান না হওয়ায় মসজিদে ছাত্রদের লেখাপড়া করাতে কষ্ট হচ্ছে। তাই মাদ্রাসার একটি ভবন নির্মাণে সরকার ও বিত্তবানদের সহযোগিতা প্রয়োজন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরও খবর
Copyright &copy 2022 The Daily Uttar Kon. All Rights Reserved.
Powered By Konvex Technologies