1. nobinbogra@gmail.com : Md. Nobirul Islam (Nobin) : Md. Nobirul Islam (Nobin)
  2. bd.momin95@gmail.com : sojibmomin :
  3. bd.momin00@gmail.com : Abdullah Momin : Abdullah Momin
  4. bd.momin@gmail.com : Uttarkon2 : Uttar kon
যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের বিবৃতি নিয়ে বক্তব্য নেই ইসির - Uttarkon
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:২৯ অপরাহ্ন

যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের বিবৃতি নিয়ে বক্তব্য নেই ইসির

  • সম্পাদনার সময় : মঙ্গলবার, ৯ জানুয়ারী, ২০২৪
  • ২৮ বার প্রদশিত হয়েছে

৭ জানুয়ারি অনুষ্ঠিত হয়ে গেল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচন সুষ্ঠু হয়নি বলে বিবৃতি দিয়েছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য। দুই দেশের এমন বিবৃতির বিষয়ে কোনো বক্তব্য দেবে না নির্বাচন কমিশন (ইসি)। তবে ভোট সুষ্ঠু হয়েছে- একথা পুনর্ব্যক্ত করেছে কমিশন।মার্কিন পররাষ্ট্র দপ্তর সোমবার এক বিবৃতিতে বলেছে, বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ বা সুষ্ঠু হয়নি। যুক্তরাষ্ট্র বাংলাদেশের জনগণ এবং গণতন্ত্র, শান্তিপূর্ণ সমাবেশের স্বাধীনতা ও মতপ্রকাশের স্বাধীনতার প্রতি তাদের আকাঙ্ক্ষাকে সমর্থন করে। একই দিন যুক্তরাজ্যের পররাষ্ট্র মন্ত্রণালয় বিবৃতিতে বলেছে, বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মানদণ্ড অনুযায়ী হয়নি।

মঙ্গলবার দুপুরে এই বিবৃতির বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে নির্বাচন কমিশনার মো. আলমগীর সাংবাদিকদের বলেন, ‘আমাদের বক্তব্য যেটা, সেটা গতকাল (সোমবার) প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) দিয়েছেন। এর বাইরে আমার কোনো বক্তব্য নেই।’

নির্বাচন কমিশনার আলমগীর বলেন, কমিশন সঠিকভাবে দায়িত্ব পালন করেছে। সন্তুষ্টি-অসন্তুষ্টির বিষয়ে কিছু বলব না। তবে নিয়ম অনুযায়ী যা করার দরকার, তার সবই করা হয়েছে। নির্বাচন শান্তিপূর্ণ ও সুষ্ঠু হয়েছে।

এদিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮ আসনে বিজয়ীদের গেজেট প্রকাশ করেছে নির্বাচন কমিশন। মঙ্গলবার নির্বাচন কমিশনের পরিচালক (জনসংযোগ) মো. শরিফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে ২৯৮ আসনে বিজয়ীদের গেজেট অনুমোদন করে কমিশন।

 

 

 

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরও খবর
Copyright &copy 2022 The Daily Uttar Kon. All Rights Reserved.
Powered By Konvex Technologies