1. nobinbogra@gmail.com : Md. Nobirul Islam (Nobin) : Md. Nobirul Islam (Nobin)
  2. bd.momin95@gmail.com : sojibmomin :
  3. bd.momin00@gmail.com : Abdullah Momin : Abdullah Momin
  4. bd.momin@gmail.com : Uttarkon2 : Uttar kon
জাপানে রানওয়েতে সংঘর্ষের পর বিমানে আগুন, নিহত ৫ - Uttarkon
বুধবার, ০১ মে ২০২৪, ১০:২০ অপরাহ্ন
শিরোনাম:
সকল দল-মতের মানুষকে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহ্বান মির্জা ফখরুলের শ্রমিকদের মজুরি থেকে বঞ্চিত করলে ছাড় দেয়া হবে না : প্রধানমন্ত্রী চুয়াডাঙ্গায় আজ ৪২ দশমিক ৮ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড বৃহস্পতিবার স্কুল-কলেজ খোলা না বন্ধ, সিদ্ধান্ত জানায়নি শিক্ষা মন্ত্রণালয় দেশের উত্তর-পূর্বাঞ্চলের জেলাগুলোতে আকস্মিক বন্যার সতর্কতা জারি রোটারী ক্লাব অব বগুড়ার উদ্যোগে ধুনটে ফ্রি মেডিক্যাল ক্যাম্প আয়োজন বঙ্গবন্ধু বৈষম্যের বিরুদ্ধে সোচ্চার ছিলেন সর্বদা-খাদ্যমন্ত্রী অস্ট্রেলিয়ায় কম্পিউটার ইঞ্জিনিয়ারিং ব্যাচে জাহিন ফারহান আলী স্নাতক ডিগ্রি প্রাপ্ত হন স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৫৫ টাকা বিএনপি দিন দিন সাংগঠনিকভাবে আরো দুর্বল হচ্ছে : কাদের

জাপানে রানওয়েতে সংঘর্ষের পর বিমানে আগুন, নিহত ৫

  • সম্পাদনার সময় : মঙ্গলবার, ২ জানুয়ারী, ২০২৪
  • ৩৫ বার প্রদশিত হয়েছে

জাপানে রানওয়েতে অবতরণের সময় কোস্ট গার্ডের একটি বিমানের সাথে যাত্রীবাহী অপর একটি বিমানের সংঘর্ষ হয়েছে। এতে জাপান এয়ারলাইন্সের যাত্রীবাহী বিমানটিতে আগুন ধরে যায় এবং কোস্ট গার্ডের বিমানে থাকা পাঁচজন নিহত হয়েছেন। মঙ্গলবার বিকেলে টোকিওর হানেদা বিমানবন্দরে এ দুর্ঘটনা ঘটে। জাপানের সম্প্রচারমাধ্যম এনএইচকেতে প্রচারিত ভিডিও ফুটেজে দেখা যায়, বিমানটির জানালা দিয়ে আগুনের শিখা বের হয়ে আসছে এবং বিমানটিতে ছড়িয়ে পড়ছে। কর্তৃপক্ষের বরাতে এনএইচকে জানিয়েছে, সাপ্পারো থেকে আসা বিমানটির একটি কোস্ট গার্ড বিমানের সাথে সংঘর্ষ হয়। তবে বিমানটিতে থাকা ৩৭৯ জন যাত্রী ও ক্রুকে সরিয়ে নেয়া সম্ভব হয়েছে বলে এয়ারলাইন্সটি সূত্রে জানিয়েছে গণমাধ্যম। জাপান কোস্ট গার্ড জানিয়েছে, তাদের বিমানটিতে থাকা ছয়জনের একজন বের হয়ে আসতে পেরেছেন। জাপানের পরিবহনমন্ত্রীর বরাতে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, বাকি পাঁচজন নিহত হয়েছেন।

জাপানের রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম এনএইচকেও পাঁচজনের নিহতের খবর প্রচার করেছে। এতে আরো বলা হয়, কোস্ট গার্ডের বিমানটির ক্যাপ্টেন বের হয়ে আসতে পারলেও তিনি মারাত্মকভাবে আহত হয়েছেন।

জানা যায়, কোস্ট গার্ডের ওই বিমানটি সোমবার হওয়া শক্তিশালী ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত ওই এলাকায় লোকজনের জন্য খাবার সরবরাহ করার জন্য সেই বিমানবন্দরের রানওয়েতে অবতরণ করেছিল।

জাপান এয়ারলাইন্সের ফ্লাইট ৫১৬ নিউ ছিটোস বিমানবন্দর থেকে স্থানীয় সময় বিকেল ৪টায় উড়াল দেয় এবং ৫টা ৪০ মিনিটে হানেদা বিমানবন্দরে অবতরণ করার কথা ছিল।

বিমানবন্দরটির একজন মুখপাত্রের বরাতে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, এ ঘটনার পর হানেদা বিমানবন্দর তার সব রানওয়ে বন্ধ করে দিয়েছে।

সূত্র : বিবিসি

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরও খবর
Copyright &copy 2022 The Daily Uttar Kon. All Rights Reserved.
Powered By Konvex Technologies