1. nobinbogra@gmail.com : Md. Nobirul Islam (Nobin) : Md. Nobirul Islam (Nobin)
  2. bd.momin95@gmail.com : sojibmomin :
  3. bd.momin00@gmail.com : Abdullah Momin : Abdullah Momin
  4. bd.momin@gmail.com : Uttarkon2 : Uttar kon
গাজা যুদ্ধে নিহত ফিলিস্তিনির সংখ্যা ২০ হাজার ছাড়িয়েছে - Uttarkon
বুধবার, ০১ মে ২০২৪, ০৯:০৯ অপরাহ্ন
শিরোনাম:
সকল দল-মতের মানুষকে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহ্বান মির্জা ফখরুলের শ্রমিকদের মজুরি থেকে বঞ্চিত করলে ছাড় দেয়া হবে না : প্রধানমন্ত্রী চুয়াডাঙ্গায় আজ ৪২ দশমিক ৮ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড বৃহস্পতিবার স্কুল-কলেজ খোলা না বন্ধ, সিদ্ধান্ত জানায়নি শিক্ষা মন্ত্রণালয় দেশের উত্তর-পূর্বাঞ্চলের জেলাগুলোতে আকস্মিক বন্যার সতর্কতা জারি রোটারী ক্লাব অব বগুড়ার উদ্যোগে ধুনটে ফ্রি মেডিক্যাল ক্যাম্প আয়োজন বঙ্গবন্ধু বৈষম্যের বিরুদ্ধে সোচ্চার ছিলেন সর্বদা-খাদ্যমন্ত্রী অস্ট্রেলিয়ায় কম্পিউটার ইঞ্জিনিয়ারিং ব্যাচে জাহিন ফারহান আলী স্নাতক ডিগ্রি প্রাপ্ত হন স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৫৫ টাকা বিএনপি দিন দিন সাংগঠনিকভাবে আরো দুর্বল হচ্ছে : কাদের

গাজা যুদ্ধে নিহত ফিলিস্তিনির সংখ্যা ২০ হাজার ছাড়িয়েছে

  • সম্পাদনার সময় : শুক্রবার, ২২ ডিসেম্বর, ২০২৩
  • ৩৩ বার প্রদশিত হয়েছে

ইসরাইলের হামলায় নিহত নিহত ফিলিস্তিনির সংখ্যা ২০ হাজার ছাড়িয়েছে। শুক্রবার (২২ ডিসেম্বর) কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে বলা হয়েছে, ৭ অক্টোবর পর্যন্ত এখন পর্যন্ত ২০ হাজার ৫৭ ফিলিস্তিনি নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরো ৫৩ হাজার ৩২০ জন। এদিকে, দক্ষিণ গাজায় ফিলিস্তিনের নিরীহ জনগণের উপর সবচেয়ে বড় ও সবচেয়ে ধ্বংসাত্মক বোমা ফেলেছে দখলদার ইসরাইল। শুক্রবার (২২ ডিসেম্বর) কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, দ্য নিউইয়র্ক টাইমসের এক তদন্তে দেখা যায়, গাজা যুদ্ধের প্রথম ছয় সপ্তাহে ইসরাইল দক্ষিণ গাজায় সবচেয়ে বড় ও সবচেয়ে ধ্বংসাত্মক বোমা নিক্ষেপ করেছে। অথচ তারাই প্রচার করেছিল যে এই অঞ্চলটি গাজার সবচেয়ে বড় নিরাপদ স্থান।

প্রতিবেদনে আরো বলা হয়েছে, তদন্তে আরো প্রকাশ পায় যে ইসরাইলের প্রচারণায় বিভ্রান্ত হয়ে অনেক বেসামরিক ফিলিস্তিনি দক্ষিণ গাজায় গিয়ে আশ্রয় নেয়। এর সুযোগে ইসরাইল তখন ২ হাজার পাউন্ডের ওই ভারি বোমাটি ফেলেছিল। এতে বড় ধরণের ক্ষতির সম্মুখীন হয়েছে ওই অঞ্চলের লোকজন।

গোলাবারুদ বিশেষজ্ঞরা বলেন, এই ধরণের ভারি বোমা মার্কিন যুক্তরাষ্ট্রও কখনো এতো ঘনবসতিপূর্ণ এলাকায় ফেলেনি।

দক্ষিণ গাজায় বোমার ব্যবহার সম্পর্কে জিজ্ঞাসা করা হলে ইসরাইলি সেনাবাহিনী টাইমসকে বলেছে, ইসরাইলের শুরু থেকেই টার্গেট ছিল, তারা হামাসকে পূর্ণরূপে ধ্বংস করবে। সেজন্য তারা এরূপ বোমা ফেলেছিল। তবে তারা আগে থেকেই ‍অনুমান করেছিল যে এই ধরণের হামলার কারণে প্রশ্নের মুখোমুখি হতে হবে।

সূত্র : আল জাজিরা

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরও খবর
Copyright &copy 2022 The Daily Uttar Kon. All Rights Reserved.
Powered By Konvex Technologies