1. nobinbogra@gmail.com : Md. Nobirul Islam (Nobin) : Md. Nobirul Islam (Nobin)
  2. bd.momin95@gmail.com : sojibmomin :
  3. bd.momin00@gmail.com : Abdullah Momin : Abdullah Momin
  4. bd.momin@gmail.com : Uttarkon2 : Uttar kon
বড় হার দিয়ে বিশ্বকাপ শেষ হলো বাংলাদেশের - Uttarkon
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ১২:০৩ পূর্বাহ্ন

বড় হার দিয়ে বিশ্বকাপ শেষ হলো বাংলাদেশের

  • সম্পাদনার সময় : শনিবার, ১১ নভেম্বর, ২০২৩
  • ১৫৪ বার প্রদশিত হয়েছে

‌‌‌’এটাই বাংলাদেশের সবচেয়ে বাজে বিশ্বকাপ।’ ক্রিকেটাররা আগেই তা স্বীকার করে নিয়েছেন। তবু অস্ট্রেলিয়ার বিপক্ষে কিছু হিসাব-নিকাশ ছিল। ২০২৫ আসরের চ্যাম্পিয়ন্স ট্রফিতে জায়গা পেতে অনেক বড় ব্যবধানে হারে যাবে না। এটাই ছিল টাইগারদের লক্ষ্য।

পুনেতে শনিবার ওই লক্ষ্য নিয়ে নেমে প্রথম ইনিংসে ৮ উইকেটে ৩০৬ রান তোলে বাংলাদেশ। বড় ব্যবধানে না হারার বিষয়টি নিশ্চিত করে ফেলে। জবাব দিতে নেমে অস্ট্রেলিয়া ৪৪.৪ ওভারে ৮ উইকেটের জয় তুলে নিয়েছে।

ওই হারে বাংলাদেশের চ্যাম্পিয়ন্স ট্রফির সমীকরণে তেমন একটা ধাক্কা লাগেনি। রোববার ভারতের বিপক্ষে নেদারল্যান্ডস হারলেই ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির টিকিট হাতে পাবে বাংলাদেশ।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাট হাতে তুলনামূলক ভালো শুরু করে বাংলাদেশ। ওপেনার লিটন ও তানজিদ ৭৬ রানের জুটি দেন। তানজিদ ফিরে যান ৩৪ বলে ছয়টি চারের শটে ৩৬ রান করে। লিটনের ব্যাট থেকেও আসে ৩৬ রান। পরে নাজমুল শান্ত ৪৫ রান যোগ করে আউট হন।

বাংলাদেশ দলের হয়ে সর্বোচ্চ ৭৪ রানের ইনিংস খেলেন তাওহীদ হৃদয়। তিনি ৭৯ বল খেলে পাঁচটি চার ও দুটি ছক্কায় ওই রান করেন। এছাড়া মাহমুদউল্লাহ তিন ছক্কা ও এক চারে ৩২ রান করেন। মুশফিকের ব্যাট থেকে আসে ২১ রান। মেহেদী মিরাজ ২৯ রান করেন।

জবাব দিতে নেমে অজি ওপেনার ট্রাভিস হেড ১০ রান করে আউট হন। ওয়ার্নার ফিফটি করেই ফিরে যান। ৫৩ রান যোগ করেন তিনি। তবে মিশেল মার্শ ছিলেন অনন্য। তিনি ১৩২ বলে ১৭৭ রানের হার না মানা বিধ্বংসী ইনিংস খেলেন। তার ব্যাট থেকে ১৭টি চার ও নয়টি ছক্কার শট আসে। এছাড়া স্টিভ স্মিথ ৬৪ বলে ৬৩ রানের হার না মানা ইনিংস খেলেন। জয় পেলেও অস্ট্রেলিয়া পয়েন্ট টেবিলে তিনে শেষ করল। বাংলাদেশ আছে আটে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরও খবর
Copyright &copy 2022 The Daily Uttar Kon. All Rights Reserved.
Powered By Konvex Technologies