1. nobinbogra@gmail.com : Md. Nobirul Islam (Nobin) : Md. Nobirul Islam (Nobin)
  2. bd.momin95@gmail.com : sojibmomin :
  3. bd.momin00@gmail.com : Abdullah Momin : Abdullah Momin
  4. bd.momin@gmail.com : Uttarkon2 : Uttar kon
ভিসা নীতিতে পুলিশের চিন্তার কিছু দেখিনি: ডিএমপি কমিশনার - Uttarkon
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:১১ অপরাহ্ন
শিরোনাম:
সকল দল-মতের মানুষকে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহ্বান মির্জা ফখরুলের শ্রমিকদের মজুরি থেকে বঞ্চিত করলে ছাড় দেয়া হবে না : প্রধানমন্ত্রী চুয়াডাঙ্গায় আজ ৪২ দশমিক ৮ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড বৃহস্পতিবার স্কুল-কলেজ খোলা না বন্ধ, সিদ্ধান্ত জানায়নি শিক্ষা মন্ত্রণালয় দেশের উত্তর-পূর্বাঞ্চলের জেলাগুলোতে আকস্মিক বন্যার সতর্কতা জারি রোটারী ক্লাব অব বগুড়ার উদ্যোগে ধুনটে ফ্রি মেডিক্যাল ক্যাম্প আয়োজন বঙ্গবন্ধু বৈষম্যের বিরুদ্ধে সোচ্চার ছিলেন সর্বদা-খাদ্যমন্ত্রী অস্ট্রেলিয়ায় কম্পিউটার ইঞ্জিনিয়ারিং ব্যাচে জাহিন ফারহান আলী স্নাতক ডিগ্রি প্রাপ্ত হন স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৫৫ টাকা বিএনপি দিন দিন সাংগঠনিকভাবে আরো দুর্বল হচ্ছে : কাদের

ভিসা নীতিতে পুলিশের চিন্তার কিছু দেখিনি: ডিএমপি কমিশনার

  • সম্পাদনার সময় : সোমবার, ২ অক্টোবর, ২০২৩
  • ৩৩ বার প্রদশিত হয়েছে

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, একটি দেশ ভিসা নীতি ঘোষণা করেছে। এটা তার নিজস্ব বিষয়। সেটি বাংলাদেশ পুলিশের কোনো বিষয় নয় বলে মনে করি। রাজধানীর মিন্টো রোডের ডিএমপি মিডিয়া সেন্টারে সোমবার বেলা ১১টায় মিট দ্য প্রেসে সাংবাদিকের প্রশ্নে তিনি এ কথা বলেন। সদ্যবিদায়ী প্রধান বিচারপতির উদ্ধৃতি দিয়ে নবনিযুক্ত ডিএমপি কমিশনার বলেন, সেই দেশে আমি কখনও যাইনি, আমার যাওয়ার ইচ্ছাও নাই। আমি যোগদান করে পুলিশের মধ্যে চিন্তিত হওয়ার মতো এ ধরনের কোনো কিছু দেখিনি।

তিনি বলেন, নির্বাচন গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থার ভিত্তি। জনগণ যাতে নির্ভয়ে নির্বিঘ্নে ভোট কেন্দ্রে যেতে পারে, ভোট দিতে পারে সেজন্য যা যা প্রয়োজন ডিএমপির পক্ষ থেকে করা হবে।

সেবার মান বাড়াতে হটলাইন: ডিএমপি কমিশনার বলেন, ডিএমপির থানাগুলোতে সেবার মান বাড়াতে ‘মেসেজ টু কমিশনার’ হটলাইন সেবা চালু করা হবে। এই হটলাইনের সেবার মাধ্যমে ভুক্তভোগীরা সরাসরি ঢাকা মহানগর কমিশনারের সঙ্গে কথা বলতে পারবেন। ভুক্তভোগীরা থানায় গিয়ে সেবা না পেলে যে কেউ কমিশনার বরাবর মেসেজ দিতে পারবেন। এছাড়া ডিবিতে (গোয়েন্দা পুলিশ) গিয়েও সেবা না পেলে যে কেউ মেসেজের মাধ্যমে সরাসরি আমাকে জানাতে পারবেন। আমি তাদের সঙ্গে কথা বলবো। সমস্যা সমাধান করবো।’

কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের পর প্রথমবার সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি আরও বলেন, ট্রাডিশনাল ক্রাইম থেকে ডিএমপির ক্রাইমের ধরন আলাদা। সাইবার ক্রাইম মোকাবিলায় ডিএমপি উন্নত প্রযুক্তি ব্যবহার করে অপরাধ নিয়ন্ত্রণ করে যাচ্ছে। ডিএমপির দক্ষতা ও যোগ্যতা অনেক বেশি।

যানজটপূর্ণ এলাকা চিহ্নিত: যানজট নিরসনে কী ধরনের ভূমিকা রাখবেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ঢাকার যানজটপূর্ণ এলাকাগুলোকে চিহ্নিত করে সেখানকার সমস্যাগুলো খুঁজে বের করে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে। দুই সিটির সঙ্গে একযোগে এই সমস্যা নিরসনে উদ্যোগ নেওয়া হবে। গণপরিবহনের চালকদের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা নেব।

পুলিশের ব্যক্তিগত অপরাধে বিষয়ে জানতে চাইলে ডিএমপি কমিশনার বলেন, যদি কারও বিরুদ্ধে অভিযোগ আসে, তাহলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। পুলিশ হোক পুলিশের বাবা হোক অপরাধী অপরাধীই।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরও খবর
Copyright &copy 2022 The Daily Uttar Kon. All Rights Reserved.
Powered By Konvex Technologies