1. nobinbogra@gmail.com : Md. Nobirul Islam (Nobin) : Md. Nobirul Islam (Nobin)
  2. bd.momin95@gmail.com : sojibmomin :
  3. bd.momin00@gmail.com : Abdullah Momin : Abdullah Momin
  4. bd.momin@gmail.com : Uttarkon2 : Uttar kon
বিএনপি ও যুবদল নেতাদের বাড়ি-দোকানে হামলা ভাংচুরের অভিযোগ - Uttarkon
বুধবার, ২২ মে ২০২৪, ০৮:৪৮ পূর্বাহ্ন

বিএনপি ও যুবদল নেতাদের বাড়ি-দোকানে হামলা ভাংচুরের অভিযোগ

  • সম্পাদনার সময় : রবিবার, ২৩ জুলাই, ২০২৩
  • ৮২ বার প্রদশিত হয়েছে

পাবনা প্রতিনিধি: বিএনপি-যুবলীগের পাল্টাপাল্টি হামলার ঘটনার জেরে পাবনা সদর উপজেলায় বিএনপি ও যুবদলের নেতার বাড়িঘর, গাড়ি, দোকানপাটে হামলা-ভাংচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় যুবলীগের নেতাকর্মীদের দায়ী করেছেন বিএনপির নেতারা।

শনিবার (২২ জুলাই) দিবাগত রাত পৌনে একটার দিকে এ হামলা ভাঙচুরের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শণ করেছে। বিষয়টি নিশ্চিত করেছেন পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার মধ্যরাতে একদল দূর্বৃত্ত পাবনা সদরের আরিফপুরে জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মাহমুদুন্নবী স্বপনের বাড়িতে হামলা চালায়। এরপর হামলাকারীরা জেলা যুবদলের সাবেক সহ-প্রচার সম্পাদক বাহার হোসেন ও জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক কমিটির সদস্য নয়নের বাড়িতে হামলা ভাংচুর করে। সেইসাথে সড়কের পাশে বিএনপির নেতাদের দুটি দোকানও ভাংচুর করা হয়। ভাংচুর করা হয় একটি প্রাইভেটকার। হামলা ও ভাংচুরের এক পর্যায়ে দুর্বৃত্তরা নানা হুমকি দিয়ে চলে যায়। খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। এই হামলার জন্য জেলা যুবলীগের নেতাকর্মীদের দায়ী করেছে বিএনপি।

এ বিষয়ে জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মাহমুদুন্নবী স্বপন বলেন, জেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক শিবলী সাদিকের নেতৃত্বে হামলা ও ভাংচুর হয়েছে। তিনি নিজে দাঁড়িয়েছিলেন। এসময় যুবলীগের সন্ত্রাসীরা আমার বাড়ি লক্ষ্য করে গুলিও ছুঁড়েছে। আমারসহ যুবদল ও স্বেচ্ছাসবকসহ অনেকের বাড়িতে ব্যাপক তান্ডব চালিয়েছে।

এ ব্যাপারে পাবনা জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মাসুদ খন্দকার বলেন, আমি ঢাকায় আছি। শুনলাম আমাদের দলের নেতাকর্মীদের বাড়িতে হামলা ও ভাংচুর করা হয়েছে। আমি যেহেতু ছিলাম না তাই কারা করেছে বলতে পারবো না। তবে গত শুক্রবার জুমার নামাজের পর লিফলেট বিতরণকালে আমাদের দলীয় নেতাকর্মীর সঙ্গে যুবলীগের নেতাকর্মীদের একটা ঝামেলা হয়। সেই ঘটনার জেরে এই ঘটনা ঘটে থাকতে পারে।

এ বিষয়ে পাবনা জেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক শিবলী সাদিক মুঠোফোনে বলেন, যিনি আমার দিকে অভিযোগ তুলছেন তিনি কি আমাকে ঘটনাস্থলে দেখেছেন। তার সাথে তো আমার কোনো কিছু নিয়ে ঝামেলা নেই। তাহলে তিনি কোন কারণে কি উদ্দেশ্যে আমাকে অভিযুক্ত করছেন সেটি তাকেই জিজ্ঞেস করেন। এগুলো মিথ্যা ও গুজব ছড়িয়ে রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা করছে তারা। কে বা কারা হামলা করেছে তার দায়ভার জেলা যুবলীগ নেবে না।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, কয়েকজন লোক সেখানে কয়েকটা দোকান ভাংচুর করেছে। ঘটনার পরপরই সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। শান্তি শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে নিরাপত্তা জোরদার করা হয়েছে। রবিবার বিকেল চারটা পর্যন্ত কেউ অভিযোগ দেয়নি। অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গত শুক্রবার (২১ জুলাই) আরিফপুরস্থ সদর গোরস্থান জামে মসজিদে জুমআর নামাজের পর দলীয় লিফলেট বিতরণ করছিলেন বিএনপির নেতাকর্মীরা। এসময় তাদের বাধা এবং লিফলেট কেড়ে নেয়ার অভিযোগ ওঠে যুবলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে। পরে বিএনপির নেতাকর্মীদের সাথে যুবলীগ নেতাকর্মীদের পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। এসময় জেলা যুবলীগের আহবায়ক আলী মুর্তজা বিশ্বাস সনির ছোট ভাই পনি বিশ্বাসের গাড়ি ভাংচুর করে বিএনপির নেতাকর্মীরা। এ ঘটনায় বিএনপির ১৩ নেতাকর্মীর নামে সদর থানায় মামলা হয়েছে। মামলার একদিনের মাথায় বিএনপির নেতাকর্মীদের বাড়িতে হামলার ঘটনা ঘটলো।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরও খবর
Copyright &copy 2022 The Daily Uttar Kon. All Rights Reserved.
Powered By Konvex Technologies