1. nobinbogra@gmail.com : Md. Nobirul Islam (Nobin) : Md. Nobirul Islam (Nobin)
  2. bd.momin95@gmail.com : sojibmomin :
  3. bd.momin00@gmail.com : Abdullah Momin : Abdullah Momin
  4. bd.momin@gmail.com : Uttarkon2 : Uttar kon
চাটমোহরে গ্রেপ্তার রফিকুলের মুক্তির দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন - Uttarkon
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৩:৪৩ অপরাহ্ন
শিরোনাম:
উপজেলা চেয়ারম্যানদের আয় বেড়েছে প্রায় ৫৫০ শতাংশ : টিআইবি বগুড়ায় তীব্র লোড শেডিং, ২২ শিক্ষার্থী শ্রেণিকক্ষে অসুস্থ নন্দীগ্রামে তিনদিন ব্যাপী কৃষি প্রযুক্তি মেলা’র উদ্বোধন করলেন এমপি তানসেন রাজশাহী মহানগরীতে চেকপোস্টে দুই পুলিশ পিটিয়ে আহত! দুইভাই আটক রাজশাহীতে ৩০ ছাত্রকে বলাৎকার করে ভিডিও ধারণ করেন শিক্ষক ওয়াকেল নওগাঁর মহাদেবপুরে ঐতিহ্যবাহী হুর মেলা নওগাঁর মহাদেবপুরে ঐতিহ্যবাহী হুর মেলা নওগাঁয় লক্ষী-নারায়ন মূর্তি উদ্ধার দুর্নীতি আর অব্যবস্থাপনার একটা উদাহরণ হয়ে আছে সবকয়টি নির্বাচন- জিএম কাদের র‌্যাবের নিষেধাজ্ঞা তুলে নেওয়ার খবর সম্পূর্ণ মিথ্যা : যুক্তরাষ্ট্র

চাটমোহরে গ্রেপ্তার রফিকুলের মুক্তির দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন

  • সম্পাদনার সময় : রবিবার, ২ জুলাই, ২০২৩
  • ৬১ বার প্রদশিত হয়েছে

পাবনা প্রতিনিধি: পাবনার চাটমোহরে স্কুলছাত্রীদের উত্যক্ত করার অভিযোগে গ্রেপ্তারকৃত ব্যবসায়ী রফিকুল ইসলাম লফিনের মুক্তির দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার (০২ জুলাই) দুপুরে চাটমোহর উপজেলার পাঁচুরিয়া গ্রামে এলাকাবাসী, অভিভাবক ও শিক্ষাথীদের একটি অংশ এ কর্মসুচীর আয়োজন করে। প্রথমে একটি বিক্ষোভ মিছিল নিয়ে স্থানীয় সড়ক প্রদক্ষিণ করেন তারা। পরে মুক্তিযোদ্ধা আদর্শ উচ্চ বিদ্যালয়ের সামনের সড়কে মানববন্ধনে মিলিত হন।

মানববন্ধনে বক্তারা স্থানীয় ব্যবসায়ী রফিকুল ইসলাম লফিনের বিরুদ্ধে ছাত্রীদের উত্যক্ত করার অভিযোগ মিথ্যা দাবি করে বলেন, মুক্তিযোদ্ধা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অনিয়ম দুর্নীতির প্রতিবাদ করেছিলেন রফিকুল ইসলাম। এ কারণে ক্ষুব্ধ হয়ে স্কুলের কতিপয় শিক্ষক, অভিভাবক ও ছাত্রীদের ভুল বুঝিয়ে রফিকুল ইসলামের বিরুদ্ধে থানায় ছাত্রীদের উত্যক্ত করার মিথ্যা অভিযোগ দেন প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম।

সেই অভিযোগে সম্প্রতি রফিকুলকে গ্রেপ্তার করে কারাগারে পাঠায় পুলিশ। যে অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছে তা মিথ্যা ও বানোয়াট। তাকে ষড়যন্ত্রমুলকভাবে ফাঁসানো হয়েছে উল্লেখ করে দ্রæত রফিকুল ইসলাম লফিনের নি:শর্ত মুক্তির দাবি জানান এলাকাবাসী।

বক্তারা আরো বলেন, প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম তার পছন্দের লোকজন মিলে এর আগে নিয়োগ বাণিজ্য করে প্রায় ৩০ লাখ টাকা ভাগ বাটোয়ারা করে নিয়েছেন। এছাড়াও তিনি নি¤œ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে ২৩ হাজার ৫শ’ টাকার বেতন স্কেলের পরিবর্তে জালিয়াতি করে ২৯ হাজার ৫শ’ টাকা তুলে আসছেন নিয়মিত। এসবকিছুর প্রতিবাদ করেছিলেন রফিকুল ইসলাম লফিন। সেজন্য আক্রোশমুলকভাবে ষড়যন্ত্র করে মিথ্যা অভিযোগ দিয়ে তাকে ফাঁসিয়েছেন প্রধান শিক্ষক।

মানববন্ধনে বক্তব্য দেন, ডিবিগ্রাম ইউপির সাবেক চেয়ারম্যান আনিসুর রহমান আনছু, ৯ নম্বর ওয়ার্ডের সাবেক মেম্বর আব্দুস সামাদ, অভিভাবক শফিকুল ইসলাম, আব্দুল আওয়াল, আলমগীর হোসেন, রেখা খাতুন, নবম শ্রেণীর ছাত্রী তমা খাতুন প্রমুখ।

এ বিষয়ে স্কুলের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম অভিযোগ অস্বীকার করে বলেন, এখন রফিকুলের দোষ ঢাকার জন্য, মামলার সাজা থেকে মওকুফ পাবার জন্য এসব মিথ্যা কথা বলছে। নিজেদের আত্মীয়-স্বজন আর লোকজন ভাড়া করে এনে বিক্ষোভ মানববন্ধন করেছে তারা। আমার বিরুদ্ধে যেসব অভিযোগ তোলা হয়েছে তা সঠিক নয়।

উল্লেখ্য, পাঁচুরিয়া মুক্তিযোদ্ধা আদর্শ উচ্চ বিদ্যালয়ের ছাত্রীদের নানাভাবে উত্যক্ত করার অভিযোগে স্থানীয় ব্যবসায়ী রফিকুল ইসলাম লফিনের গ্রেপ্তার দাবিতে গত ২৪ জুন বিদ্যালয় মাঠে মানববন্ধন করেন শিক্ষার্থী, অভিভভাক ও এলাকাবাসীর একটি অংশ। ওইদিন রাতে চাটমোহর থানায় লিখিত অভিযোগ দেন প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম। পরদিন ২৫ জুন অভিযুক্ত রফিকুল ইসলাম রফিনকে গ্রেপ্তার করে কারাগারে পাঠায় পুলিশ।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরও খবর
Copyright &copy 2022 The Daily Uttar Kon. All Rights Reserved.
Powered By Konvex Technologies