1. nobinbogra@gmail.com : Md. Nobirul Islam (Nobin) : Md. Nobirul Islam (Nobin)
  2. bd.momin95@gmail.com : sojibmomin :
  3. bd.momin00@gmail.com : Abdullah Momin : Abdullah Momin
  4. bd.momin@gmail.com : Uttarkon2 : Uttar kon
গোল্ড মেডেলের জন্য ১০ লাখ টাকার চেক দিলেন পাবিপ্রবি ভিসি - Uttarkon
বুধবার, ২২ মে ২০২৪, ০৩:১৪ পূর্বাহ্ন

গোল্ড মেডেলের জন্য ১০ লাখ টাকার চেক দিলেন পাবিপ্রবি ভিসি

  • সম্পাদনার সময় : মঙ্গলবার, ২০ জুন, ২০২৩
  • ৯৯ বার প্রদশিত হয়েছে

পাবনা প্রতিনিধি: পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন গোল্ড মেডেল চালু হতে যাচ্ছে। মঙ্গলবার (২০ জুন) এক অনুষ্ঠানে উপাচার্য গোল্ড মেডেল চালুর জন্য বিশ্ববিদ্যালয়কে ১০ লাখ টাকার চেক হস্তান্তর করেন অধ্যাপক ড. হাফিজা খাতুন। এ উপলক্ষে সংক্ষিপ্ত বক্তব্যে উপাচার্য ড. হাফিজা খাতুন বলেন, আমি শিক্ষার্থীদের উৎসাহিত করার জন্য গোল্ড মেডেল চালু করলাম। এর মাধ্যমে কৃতি শিক্ষার্থীরা উৎসাহিত হবেন বলে আমি বিশ্বাস করি।

এ সময় উপ উপাচর্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান, রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্ম, ডিনদের মধ্যে ড. খায়রুল আলম, দীলিপ কুমার সরকার, ড. মো: হাবিবুল্লাহ, ড. আমিরুল ইসলাম মিরু, ড. রাহিদুল ইসলাম রাহি, সিনিয়র শিক্ষকদের মধ্যে মীর খালেদ ইকবাল চৌধুরী, ড. আব্দুর রহিম, প্রক্টর ড. কামাল হোসেন, কর্মকর্তাদের মধ্যে কামরুল হাসান, জিএম শামসাদ ফখরুল প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত এই নিয়ে ড. হাফিজা খাতুন ১২টি ট্রাস্ট ফান্ড গঠন করলেন। এর আগে গবেষণা ও শিক্ষার জন্য বিভিন্ন গবেষণা ও শিক্ষা প্রতিষ্ঠানে ১১টি ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠা করেছেন। তার পিতামাতার নামে “ফয়জুন্নেসা কবিরুদ্দিন মেমোরিয়াল’’ নামে চারটি ট্রাষ্ট ফান্ড গঠন করেন।

যার মধ্যে একটি গবেষণা পরিচালনার জন্য এশিয়াটিক সোসাইটি অব বাংলাদেশ, স্বর্ণপদকের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগে একটি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে তিনটি “হাফিজা খাতুন গোল্ড মেডেল ট্রাস্ট ফান্ড” প্রতিষ্ঠা করেছেন। অনার্সে অসাধারণ ফলাফলের জন্য ভূগোল ও পরিবেশ বিভাগের সাথে একটি এবং খেলাধুলায় অসামান্য পারফরম্যান্সের জন্য দুটি (একজন পুরুষ এবং একজন মহিলা)। গাজীপুরের বড় কয়েড় প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়ে দুইটি ট্রাষ্ট ফান্ড রয়েছে।

এছাড়াও গাজীপুরের কাপাসিয়ার চারটি বিদ্যালয়ে হাফিজা খাতুন ও হযরত আলী ট্রাস্ট ফান্ড রয়েছে। এর বাইরে উপাচার্য মুক্তিযুদ্ধ যাদুঘরে অনুদান প্রদান করেছেন। তিনি কানাডার মাঠ পর্যায় থেকে ডাইনোসরের ফসিল সংগ্রহ করে তা বাংলাদেশের জাতীয় যাদুঘর এবং বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরে প্রদান করেছেন। আঞ্জুমান মফিদুল ইসলামের সদস্য হিসেবে গত ৩০ বছর ধরে আর্তমানবতার সেবার করে যাচ্ছেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরও খবর
Copyright &copy 2022 The Daily Uttar Kon. All Rights Reserved.
Powered By Konvex Technologies