1. nobinbogra@gmail.com : Md. Nobirul Islam (Nobin) : Md. Nobirul Islam (Nobin)
  2. bd.momin95@gmail.com : sojibmomin :
  3. bd.momin00@gmail.com : Abdullah Momin : Abdullah Momin
  4. bd.momin@gmail.com : Uttarkon2 : Uttar kon
বাজেট বাস্তবসম্মত নয়: জি এম কাদের - Uttarkon
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৪০ পূর্বাহ্ন
শিরোনাম:
তারেক রহমানের পক্ষে শাহজাহানপুরে কারাবন্দী পরিবারকে ঈদ উপহার সামগ্রী ও নগদঅর্থ দিলেন সাবেক এমপি লালু সাংবাদিক ইউনিয়ন বগুড়া’র সদস্যদের মাঝে ঈদ উপহার বিতরণ সাপ্তাহিক ছুটির দিন শনিবার ১৬৩৬ মেগাওয়াট লোডশেডিং সংবাদপত্রে ৬ দিন ছুটি ঘোষণা বগুড়ায় বাস-প্রাইভেটকার সংঘর্ষ, ৩ মোটর শ্রমিক নিহত মর্যাদার রজনী লাইলাতুল কদর আজ গাবতলীর রামেশ্বরপুরে যুবদল নেতা শাহিনের আয়োজনে দোয়া ও ইফতার মাহফিল বগুড়া প্রেসক্লাবের প্রয়াত সদস্য রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল রাজশাহীতে ৫ টাকায় পছন্দমতো ঈদের জামা ও খাবার সামগ্রী ধুনটে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারকে সরকারি সহায়তা প্রদান

বাজেট বাস্তবসম্মত নয়: জি এম কাদের

  • সম্পাদনার সময় : বৃহস্পতিবার, ১ জুন, ২০২৩
  • ৮১ বার প্রদশিত হয়েছে

২০০২৩-২৪ অর্থবছরের প্রস্তাবিত বাজেট বাস্তবসম্মত নয় বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলের উপনেতা জি এম কাদের এমপি। বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনের সামনে এক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের এই প্রতিক্রিয়া জানান তিনি। জি এম কাদের বলেন, এটা নির্বাচনমুখী বাজেট। এটাকে আমরা বাস্তবসম্মত বাজেট বলে মনে করছি না। বর্তমানে সারা বিশ্বে যে মন্দা চলছে বিশেষ করে বাংলাদেশে মানুষ যেভাবে দিনযাপন করছে সেখানে এত রাজস্ব আদায় করার যে টার্গেট করা হয়েছে আমরা মনে করি এটা আদায়যোগ্য হবে না। আল্টিমেটলি এই বাজেট কার্যকর হবে না।

তিনি আরও বলেন, আমরা একটা জিনিস খেয়াল করেছি ডিরেক্ট ট্যাক্স কিছু বিষয়ের ওপর দেওয়া হয়েছে। তবে প্রায় সবকিছুর ওপরই ইনডিরেক্ট ট্যাক্স দেওয়া হয়েছে। যেগুলো সাধারণ মানুষ ও মধ্যবিত্তরা ব্যবহার করে। এমনিতেই জিনিসপত্রের দাম ঊর্ধ্বগতিতে, এটা মনে হচ্ছে আরও ওপরের দিকে উঠবে। ফলে মনে হচ্ছে না এটি জনবান্ধব বা কল্যাণমুখী বাজেট। নিম্নবিত্ত বা নিম্নমধ্যবিত্ত মানুষ যাতে ভালোভাবে থাকতে পারে এমন কিছু বাজেটে রাখা হয়নি। এটাকে জনবান্ধব বাজেট বলা যাচ্ছে না। বাজেটে পরিচালন ব্যয় বৃদ্ধিরও সমালোচনা করেন জি এম কাদের।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরও খবর
Copyright &copy 2022 The Daily Uttar Kon. All Rights Reserved.
Powered By Konvex Technologies