1. nobinbogra@gmail.com : Md. Nobirul Islam (Nobin) : Md. Nobirul Islam (Nobin)
  2. bd.momin95@gmail.com : sojibmomin :
  3. bd.momin00@gmail.com : Abdullah Momin : Abdullah Momin
  4. bd.momin@gmail.com : Uttarkon2 : Uttar kon
বগুড়ায় আকবরিয়া কর্মীদের নিয়ে নিরাপদ খাদ্য বিষয়ক প্রশিক্ষণ - Uttarkon
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৩:১৩ অপরাহ্ন
শিরোনাম:
সব দলকে নিয়ে জাতীয় ঐক্যের ডাক বিএনপি’র বিএনপি নেতাকর্মীদের গুম করে নির্যাতনের পর আদালতে তোলা হচ্ছে : মির্জা ফখরুল হাসপাতাল থেকে নাহিদ, আসিফ ও বাকেরকে ডিবি পরিচয়ে তুলে নেওয়ার অভিযোগ সহিংসতায় আহতদের দেখতে হাসপাতালে গেলেন প্রধানমন্ত্রী নেতানিয়াহুর বিরুদ্ধে পরোয়ানা জারিতে আপত্তি তুলে নিলো যুক্তরাজ্য বাংলাদেশের আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে কলকাতার ছাত্রছাত্রীদের ‘সংহতি’ বাংলাদেশের আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে কলকাতার ছাত্রছাত্রীদের ‘সংহতি’ হেলিকপ্টার থেকে গুলি করা হয়নি, গ্যাস ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করা হয়েছে : র‌্যাব ক্যাম্পাসে ছাত্ররাজনীতি বন্ধ হবে না : ঢাবি ভিসি বগুড়ায় কারাবন্দী, সাংবাদিক, অসুস্থ, সাধারণ মানুষও আসামি

বগুড়ায় আকবরিয়া কর্মীদের নিয়ে নিরাপদ খাদ্য বিষয়ক প্রশিক্ষণ

  • সম্পাদনার সময় : বৃহস্পতিবার, ১৮ মে, ২০২৩
  • ৭৮ বার প্রদশিত হয়েছে

বগুড়ায় আকবরিয়া লিমিটেড এর কর্মীদের নিয়ে নিরাপদ খাদ্য বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে বগুড়া শহরের জলেশ^রীতলা আকবরিয়া মিষ্টি মেলায় প্রশিক্ষণে সভাপতিত্ব করেন আকবরিয়া লিমিটেড এর চেয়ারম্যান হাসান আলী আলাল। প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নিলুফা ইয়াসমিন।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, জাতীয় নিরাপদ খাদ্যের মূল লক্ষ্য হচ্ছে মানুষের জীবন ও স্বাস্থ্য সুরক্ষার জন্য নিরাপদ খাদ্য প্রাপ্তির অধিকার নিশ্চিত করা। এছাড়া বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ) সর্বসাধারণকে জানানো এবং নিরাপদ খাদ্য উৎপাদন, আমদানি, প্রক্রিয়াকরণ, মজুত, সরবরাহ, বিপণন ও বিক্রয় সংশ্লিষ্ট কার্যক্রম বিষয়ে সর্বস্তরে জনসচেতনতা বৃদ্ধি করা। স্মার্ট বাংলাদেশ ও স্মার্ট বগুড়া গড়তে হলে ভোক্তাদের মাঝে নিরাপদ খাদ্য যোগান দিতে হবে। সঠিক ও পুষ্টিকর খাবার ভোক্তার দেহকে যেমন সবল রাখবে তেমনি স্মার্ট বাংলাদেশ গঠনেও ভূমিকা রাখবে। প্রতিটি নাগরিকের পুষ্টিকর খাদ্য গ্রহণের অধিকার আছে। এই পুষ্টিকর খাদ্য যারা সরবরাহ করবে সেই সব কর্মীদেরও অত্যন্ত সজাগ হতে হবে। পরিস্কার পরিচ্ছন্ন, ভালো মানের খাবার, সংক্রামণ ব্যাধি থেকে দূরে থাকবে। নিরাপদ খাদ্য শুধু খাবার না, একটি পুষ্টিমান খাবার। খাদ্য কর্মীদের দায়িত্ববান হয়ে কাজ করতে হবে। প্রতিটি খাবারের মান নিয়ন্ত্রণ ও খাদ্যের গুণাগুণ সঠিকভাবে ভোক্তাদের জানাতে হবে। কোনভাবেই বাসি ও অনুপোযোগি খাবার সরবরাহ করা যাবে না। সচেতন ও শিষ্টাচারের মাধ্যমে ভোক্তাদের ভালোমানের খাবার দিতে হবে। দেশের ৬৪ টি জেলায় আধুনিকমানের হোটেল ঘোষণা করা হবে। যেখানে বগুড়ায় আকবরিয়াকে নির্বাচিত করা হয়েছে।
কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মোঃ রাসেল। তিনি ভিডিও স্লাইটের মাধ্যমে নিরাপদ খাদ্য সরবরাহ, পরিস্কার পরিচ্ছন্নতার বিভিন্ন দিক তুলে ধরে খাদ্য কর্মীদের জানান দেন। এরমধ্যে ছিলো খাদ্য কিভাবে নিরাপদ হয়, খাদ্য নিরাপদ না হলে কি হয়, নিরাপদ খাদ্য কি, অ-নিরাপদ খাদ্য কি, খাদ্য সংরক্ষণের নিয়ামাবলিসহ বিভিন্ন বিষয়। এছাড়া নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর অপরাধ, দ- ও বিচার ব্যবস্থা নিয়ে আলোচনা করা হয়।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আকবরিয়া লিমিটেড এর পরিচালক ইকবাল নূর শুভ, আদনানুল ইসলাম, হেড অব সেলস রমজান হোসেন, ডিজিএম আমিনুল ইসলাম আঁখি, শামীম তালুকদার, এজিএম (এইচ আর) জিসান আহম্মেদ, ম্যানেজার (সিনিঃ এইচ আর) আনোয়ারুল হক, কিউসি শাহীন সরকার, এডমিন ম্যানেজার কেএমএম আলী হায়দার, আইটি ম্যানেজার ফিরোজ আহম্মেদ সহ প্রমুখ। প্রশিক্ষণে আকবরিয়া লিমিটেড এর বিভিন্ন শাখার শতাধিক খাদ্যকর্মী অংশগ্রহণ করেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরও খবর
Copyright &copy 2022 The Daily Uttar Kon. All Rights Reserved.
Powered By Konvex Technologies