1. nobinbogra@gmail.com : Md. Nobirul Islam (Nobin) : Md. Nobirul Islam (Nobin)
  2. bd.momin95@gmail.com : sojibmomin :
  3. bd.momin00@gmail.com : Abdullah Momin : Abdullah Momin
  4. bd.momin@gmail.com : Uttarkon2 : Uttar kon
বগুড়ায় হাইওয়ে পুলিশের যানজট মুক্ত মহাসড়ক নিশ্চিত করণে মতবিনিময় - Uttarkon
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৩১ অপরাহ্ন
শিরোনাম:
বগুড়া কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত শিক্ষকদের অবসর সুবিধা ৬ মাসের মধ্যে দেয়ার নির্দেশ জনজীবনকে দুর্বিষহ করতেই বিদ্যুৎ-জ্বালানির দাম বৃদ্ধি করছে সরকার-রিজভী বাংলাদেশ যুদ্ধের বিপক্ষে, সার্বভৌমত্ব রক্ষা করবে : প্রধানমন্ত্রী পরিবেশ অধিদফতরের পরিচালক ও তার স্ত্রীর রহস্যজনক মৃত্যু আমরা আমাদের সীমান্তের ভেতরে আর কাউকে ঢুকতে দেব না : স্বরাষ্ট্রমন্ত্রী সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফের জামিন, মুক্তিতে বাধা নেই আমরা গণতন্ত্র, মানবাধিকার ও ভোটাধিকার হারা : রিজভী আদমদীঘিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত আদমদীঘিতে উচ্চ মূল্যে টিকিট বিক্রির সময় কালোবাজারি গ্রেপ্তার

বগুড়ায় হাইওয়ে পুলিশের যানজট মুক্ত মহাসড়ক নিশ্চিত করণে মতবিনিময়

  • সম্পাদনার সময় : বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩
  • ৫১ বার প্রদশিত হয়েছে

বগুড়ায় হাইওয়ে পুলিশের যানজট মুক্ত মহাসড়ক ও আইন শৃংঙ্খলা নিশ্চিত করনে নির্বাহী প্রকৌশলী সাসেক প্রকল্প অফিসার ও ঠিকাদারদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার বেলা ১১টায় হাইওয়ে পুলিশ সুপার কার্যালয় কনফারেন্স রুমে এ সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন বগুড়া হাইওয়ে রিজিয়নের পুলিশ সুপার মো. হাবিবুর রহমান। এছাড়া মাসিক কল্যান সভা, অপরাধ পর্যালোচনা ও ট্রাফিক ব্যবস্থাপনা সভা অনুষ্ঠিত হয়।  এসময় পুলিশ সদস্যদের কল্যাণ নিশ্চিতকরণে স্বাস্থ্য সেবা, অবকাঠামো উন্নয়ন, যানবাহনের মানোন্নয়ন ও লজিস্টিক সাপোর্ট বৃদ্ধিকরণ বিষয়ে আলোচনা করা হয়। পাশাপাশি সকল পর্যায়ের পুলিশ সদস্যদের সমস্যা উপস্থাপন এবং সমাধানের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত গৃহিত হয়।
সভাপতির বক্তব্যে পুলিশ সুপার হাবিবুর রহমান বলেন, পুলিশ সদস্যদের পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনসহ জনগনের সর্বোচ্চ সেবা নিশ্চিত করে হাইওয়ে বগুড়া রিজিয়নের পুলিশের ইমেজ বৃদ্ধি করতে হবে।
মহাসড়কে যানজট নিরসন এবং দুর্ঘটনা হ্রাস কল্পে থ্রি-হুইলারসহ সকল প্রকার অবৈধ যানবাহনের বিরুদ্ধে প্রসিকিউশন দাখিল, দ্রুত গতি যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন, অবৈধ স্থাপনা উচ্ছেদ, যাত্রী, পথচারী, যানবাহনের মালিক-শ্রমিক চালকের সচেতনতা তৈরি, স্কুল কলেজসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র/ছাত্রীদের মধ্যে সচেতনতা তৈরি, হাট বাজার বিভিন্ন স্ট্যান্ডসহ জনবহুল স্থানে লিফলেট বিতরণের কার্যক্রম জোরদার করতে হবে। মাদক উদ্ধার, ওয়ারেন্ট তামিল, অপরাধ নিয়ন্ত্রণ, বিট পুলিশিং কর্যক্রম, কমিউনিটি পুলিশিং কার্যক্রম, দ্রুত মামলা নিষ্পত্তির প্রতি গুরুত্বারোপ অতিব জরুরী। এছাড়াও ঈদকে কেন্দ্র করে ঘরমুখো মানুষ স্বাচ্ছন্দে নিরাপদে ও কোন প্রকার ভোগান্তি ব্যতীত গন্তব্যে পৌছাতে পারে সে জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহন করতে হবে।
ঢাকা-উত্তরবঙ্গগামী মহাসড়কের চিহিৃত এলাকাগুলির যানজট নিরসনে নানা সুপারিশসমূহ প্রদান করেন মতবিনিময়ে অংশগ্রহনকারীরা। ঈদের পূর্বেই মহাসড়কের কার্পেটিং, কাস্টেটিং, সলিং রাস্তা প্রশস্ত করার প্রতিশ্রুতি দেন ঠিকাদারি প্রতিষ্ঠান যেন নির্বিঘেœ ঘরমুখো মানুষরা গন্তব্য স্থানে পৌঁছিতে পারে।
এ সময় উপস্থিত ছিলেন বগুড়া সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আসাদুজ্জামান, নির্বাহী প্রকৌশলী সাসেক মো. মাহবুবুর রহমান, নির্বাহী প্রকৌশলী মো. আহসান হাবিব, মো. মামুন কায়ছার চপল, মো. আবু সালেহ মাহমুদ, মোঃ ফয়সাল মাহমুদসহ প্রমুখ।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরও খবর
Copyright &copy 2022 The Daily Uttar Kon. All Rights Reserved.
Powered By Konvex Technologies