1. nobinbogra@gmail.com : Md. Nobirul Islam (Nobin) : Md. Nobirul Islam (Nobin)
  2. bd.momin95@gmail.com : sojibmomin :
  3. bd.momin00@gmail.com : Abdullah Momin : Abdullah Momin
  4. bd.momin@gmail.com : Uttarkon2 : Uttar kon
ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে দেশে মৃতের সংখ্যা ২৫০ পূর্ণ হলো - Uttarkon
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:২১ অপরাহ্ন
শিরোনাম:
তারেক রহমানের পক্ষে শাহজাহানপুরে কারাবন্দী পরিবারকে ঈদ উপহার সামগ্রী ও নগদঅর্থ দিলেন সাবেক এমপি লালু সাংবাদিক ইউনিয়ন বগুড়া’র সদস্যদের মাঝে ঈদ উপহার বিতরণ সাপ্তাহিক ছুটির দিন শনিবার ১৬৩৬ মেগাওয়াট লোডশেডিং সংবাদপত্রে ৬ দিন ছুটি ঘোষণা বগুড়ায় বাস-প্রাইভেটকার সংঘর্ষ, ৩ মোটর শ্রমিক নিহত মর্যাদার রজনী লাইলাতুল কদর আজ গাবতলীর রামেশ্বরপুরে যুবদল নেতা শাহিনের আয়োজনে দোয়া ও ইফতার মাহফিল বগুড়া প্রেসক্লাবের প্রয়াত সদস্য রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল রাজশাহীতে ৫ টাকায় পছন্দমতো ঈদের জামা ও খাবার সামগ্রী ধুনটে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারকে সরকারি সহায়তা প্রদান

ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে দেশে মৃতের সংখ্যা ২৫০ পূর্ণ হলো

  • সম্পাদনার সময় : মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২
  • ৮৩ বার প্রদশিত হয়েছে

এডিস মশাবাহিত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে দেশে মৃত্যু হয়েছে ২৫০ জনের। মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় আরো তিনজনের মৃত্যু হওয়ার পর মোট মৃত্যু এই সংখ্যায় পৌঁছায়। আক্রান্ত ও মৃত্যুহারে ওঠা-নামা হলেও তা এখনো পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। তবে শনাক্তের হারও থামেনি। ক্রমেই বাড়ছে এই সংখ্যা। সর্বশেষ রেকর্ড করা তথ্যানুযায়ী ৪৩৬ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার (২৯ নভেম্বর) সেন্টার ও কন্ট্রোল রুম এক বিজ্ঞপ্তিতে সর্বশেষ মৃত্যু ও শনাক্তের তথ্য জানিয়েছে। বিজ্ঞপ্তিতে দেয়া তথ্যানুযায়ী, আক্রান্তদের মধ্যে ২৫৩ জন ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন এবং বাকি ১৮৩ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, সারাদেশের বিভিন্ন হাসপাতালে বর্তমানে ডেঙ্গু আক্রান্ত ১ হাজার ৮২৭ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ১ হাজার ৬৭ জন এবং অন্যান্য বিভাগের হাসপাতালগুলোতে ৭৬০জন রোগী ভর্তি আছেন।

সরকারি প্রতিবেদন অনুযায়ী, ১ জানুয়ারি থেকে ২৯ নভেম্বর ২০২২ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৫৬ হাজার ৯৩২ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৩৬ হাজার ২৬৮ জন এবং ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ২০ হাজার ৬৬৪ জন।

অন্যদিকে, চিকিৎসা শেষে ৫৪ হাজার ৮৫৫ জন ছাড়পত্র নিয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। এদের মধ্যে ৩৫ হাজার ৫০ জন ঢাকার এবং বাকি ১৯ হাজার ৮০৫ জন ঢাকার বাইরের বাসিন্দা।

সূত্র : ইউএনবি

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরও খবর
Copyright &copy 2022 The Daily Uttar Kon. All Rights Reserved.
Powered By Konvex Technologies