1. nobinbogra@gmail.com : Md. Nobirul Islam (Nobin) : Md. Nobirul Islam (Nobin)
  2. bd.momin95@gmail.com : sojibmomin :
  3. bd.momin00@gmail.com : Abdullah Momin : Abdullah Momin
  4. bd.momin@gmail.com : Uttarkon2 : Uttar kon
ধুনটে যমুনায় অবৈধভাবে বালু উত্তোলন করায় ১৪ জনের কারাদন্ড - Uttarkon
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন
শিরোনাম:
সব দলকে নিয়ে জাতীয় ঐক্যের ডাক বিএনপি’র বিএনপি নেতাকর্মীদের গুম করে নির্যাতনের পর আদালতে তোলা হচ্ছে : মির্জা ফখরুল হাসপাতাল থেকে নাহিদ, আসিফ ও বাকেরকে ডিবি পরিচয়ে তুলে নেওয়ার অভিযোগ সহিংসতায় আহতদের দেখতে হাসপাতালে গেলেন প্রধানমন্ত্রী নেতানিয়াহুর বিরুদ্ধে পরোয়ানা জারিতে আপত্তি তুলে নিলো যুক্তরাজ্য বাংলাদেশের আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে কলকাতার ছাত্রছাত্রীদের ‘সংহতি’ বাংলাদেশের আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে কলকাতার ছাত্রছাত্রীদের ‘সংহতি’ হেলিকপ্টার থেকে গুলি করা হয়নি, গ্যাস ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করা হয়েছে : র‌্যাব ক্যাম্পাসে ছাত্ররাজনীতি বন্ধ হবে না : ঢাবি ভিসি বগুড়ায় কারাবন্দী, সাংবাদিক, অসুস্থ, সাধারণ মানুষও আসামি

ধুনটে যমুনায় অবৈধভাবে বালু উত্তোলন করায় ১৪ জনের কারাদন্ড

  • সম্পাদনার সময় : বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১
  • ১২৫ বার প্রদশিত হয়েছে

ধুনট (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার ধুনট উপজেলার যমুনা নদীতে অবৈধভাবে বালু উত্তোলন করায় ১৪ জনকে ১ মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত।
বুধবার বিকেল ৩টায় ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এ রায় ঘোষণা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত। এরআগে ভোর ৫টা থেকে সকাল ১০টা পর্যন্ত উপজেলার ভান্ডারবাড়ী ইউনিয়নের বৈখাশী ও রাধানগর চরে ধুনট থানা পুলিশের সহযোগীতায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্ত ও সহকারী কমিশনার (ভূমি) বরকতউল্লাহ্ পৃথক অভিযান পরিচালনা করেন। এসময় বালু উত্তোলনের ৪টি লঞ্চ ড্রেজার মেশিন জব্দ করে ভ্রাম্যমাণ আদালত। কারাদন্ডপ্রাপ্ত আসামীরা হলো- ধুনট উপজেলার গোসাইবাড়ী ইউনিয়নের গুয়াডহুরি গ্রামের মৃত শুকুর শাহ্র ছেলে রফিক শাহ্র ড্রেজার মেশিনের শ্রমিক বৈশাখী গ্রামের আইজার মন্ডলের ছেলে মাসুদ (৪৮), একই গ্রামের মৃত ঘুতু মন্ডলের ছেলে সিরাজ মন্ডল (৭০), শিমুলবাড়ি গ্রামের আব্দুর রশিদের ছেলে আব্দুল আলিম (৩০), শামছু সরকারের ছেলে রুবেল (৩৫), কৈগাড়ি এলাকার আব্দুস সালামের ড্রেজার মেশিনের শ্রমিক কৈগাড়ি গ্রামের মৃত অছিম উদ্দিনের ছেলে শহিদুল (৫৫), রুহুল আমিনের ছেলে ওসমান গণি (৩৮), গেন্দা সরকারের ছেলে শহিদুল ইসলাম (৩৫), চুনিয়াপাড়া গ্রামের কাদেরের ছেলে ইস্তানুরের ড্রেজার মেশিনের শ্রমিক শহড়াবাড়ি গ্রামের শফি মন্ডলের ছেলে মিজানুর রহমান (২২) ও টাঙ্গাইল জেলার ভূয়াপুর থানা এলাকার আইয়ুব আলীর ড্রেজার মেশিনের শ্রমিক গোবিন্দ শিং গ্রামের তারা মিয়ার ছেলে আল আমিন (৩০), একই এলাকার কবির হোসেনের ছেলে শফিকুল ইসলাম (২৫), বেলাল প্রামানিকের ছেলে সুলতান (২৫), বেলাল মন্ডলের ছেলে ফজলু (২৫), আনছার আলী মন্ডলের ছেলে রমজান আলী মন্ডল (৩০) ও মৃত জয়নাল আবেদীনের ছেলে ইমান আলী (৩৮)। এব্যাপারে ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত জানান, গত কয়েকদিন ধরে ধুনট উপজেলার যমুনা নদীতে অবৈধভাবে ড্রেজার মেশিনের সাহায্যে বালু উত্তোলন করে নদী পথে বিভিন্ন এলাকায় বিক্রি করে আসছে একটি চক্র। বুধবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৪টি ড্রেজার মেশিন জব্দ করা হয় এবং ১৪ জনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে প্রত্যেককে ১ মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। এঘটনায় ড্রেজার মেশিনের মালিক সহ যারা বালু উত্তোলনে জড়িত তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি নেয়া হচ্ছে বলেও জানান তিনি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরও খবর
Copyright &copy 2022 The Daily Uttar Kon. All Rights Reserved.
Powered By Konvex Technologies