1. nobinbogra@gmail.com : Md. Nobirul Islam (Nobin) : Md. Nobirul Islam (Nobin)
  2. bd.momin95@gmail.com : sojibmomin :
  3. bd.momin00@gmail.com : Abdullah Momin : Abdullah Momin
  4. bd.momin@gmail.com : Uttarkon2 : Uttar kon
‘মার্কিন আপত্তি সত্ত্বেও তুরস্ক আরো এস-৪০০ কিনতে পারে’ - Uttarkon
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম:
সব দলকে নিয়ে জাতীয় ঐক্যের ডাক বিএনপি’র বিএনপি নেতাকর্মীদের গুম করে নির্যাতনের পর আদালতে তোলা হচ্ছে : মির্জা ফখরুল হাসপাতাল থেকে নাহিদ, আসিফ ও বাকেরকে ডিবি পরিচয়ে তুলে নেওয়ার অভিযোগ সহিংসতায় আহতদের দেখতে হাসপাতালে গেলেন প্রধানমন্ত্রী নেতানিয়াহুর বিরুদ্ধে পরোয়ানা জারিতে আপত্তি তুলে নিলো যুক্তরাজ্য বাংলাদেশের আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে কলকাতার ছাত্রছাত্রীদের ‘সংহতি’ বাংলাদেশের আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে কলকাতার ছাত্রছাত্রীদের ‘সংহতি’ হেলিকপ্টার থেকে গুলি করা হয়নি, গ্যাস ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করা হয়েছে : র‌্যাব ক্যাম্পাসে ছাত্ররাজনীতি বন্ধ হবে না : ঢাবি ভিসি বগুড়ায় কারাবন্দী, সাংবাদিক, অসুস্থ, সাধারণ মানুষও আসামি

‘মার্কিন আপত্তি সত্ত্বেও তুরস্ক আরো এস-৪০০ কিনতে পারে’

  • সম্পাদনার সময় : সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১
  • ১৩১ বার প্রদশিত হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের আপত্তি থাকার পরেও রাশিয়ার ক্ষেপণাস্ত্র ব্যবস্থা আবারো কেনার কথা ভাবছে তুরস্ক। তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান মার্কিন গণমাধ্যম সিবিএস নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে এই তথ্য জানিয়েছেন।
এরদোগান বলেন, তুরস্ক তার প্রতিরক্ষা ব্যবস্থার বিষয়ে স্বাধীনভাবে সিদ্ধান্ত নেবে। যুক্তরাষ্ট্রের তৈরি প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র কেনার বিকল্প দেওয়া হয়নি আমাদের। ১ দশমিক ৪ বিলিয়ন ডলার নেওয়ার পরও যুক্তরাষ্ট্র এফ-৩৫ স্টিলথ যুদ্ধবিমান তুরস্ককে সরবরাহ করেনি।
আল জাজিরা জানায়, সিবিএস এখনও সেই সাক্ষাৎকার পূর্ণাঙ্গ প্রকাশ করেনি। তবে তাদের প্রকাশিত সংক্ষিপ্ত ভিডিও ফুটেজে এরদোগানের এসব মন্তব্য তুলে ধরা হয়েছে।
ন্যাটোর সদস্য তুরস্ককে এফ-৩৫ কর্মসূচি থেকে বহিষ্কার এবং রাশিয়ার তৈরি এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কেনার পর তুরস্কের প্রতিরক্ষা কর্মকর্তাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করেছিল পশ্চিমের এই সামরিক জোট।
রাশিয়ার প্রভাব ঠেকানোর লক্ষ্যে গত বছর যুক্তরাষ্ট্র ২০১৭ সালের একটি আইনের আওতায় তুরস্কের অস্ত্র ক্রয়ে নিষেধাজ্ঞা আরোপ করেছিলো। যা তুরস্কের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের ছিলো প্রথম পদক্ষেপ।
এরপরও তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানকে থামানো যায়নি। তুরস্ক আরও এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কিনবে কি-না, এমন এক প্রশ্নের জবাবে এরদোগান বলেন, অবশ্যই, অবশ্যই কিনবে। তুরস্ক তার নিজস্ব প্রতিরক্ষা বেছে নেবে। সূত্র: আল জাজিরা

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরও খবর
Copyright &copy 2022 The Daily Uttar Kon. All Rights Reserved.
Powered By Konvex Technologies