1. nobinbogra@gmail.com : Md. Nobirul Islam (Nobin) : Md. Nobirul Islam (Nobin)
  2. bd.momin95@gmail.com : sojibmomin :
  3. bd.momin00@gmail.com : Abdullah Momin : Abdullah Momin
  4. bd.momin@gmail.com : Uttarkon2 : Uttar kon
তালেবানের সঙ্গে কথা বলা ছাড়া উপায় নেই - Uttarkon
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:১৬ পূর্বাহ্ন
শিরোনাম:
সব দলকে নিয়ে জাতীয় ঐক্যের ডাক বিএনপি’র বিএনপি নেতাকর্মীদের গুম করে নির্যাতনের পর আদালতে তোলা হচ্ছে : মির্জা ফখরুল হাসপাতাল থেকে নাহিদ, আসিফ ও বাকেরকে ডিবি পরিচয়ে তুলে নেওয়ার অভিযোগ সহিংসতায় আহতদের দেখতে হাসপাতালে গেলেন প্রধানমন্ত্রী নেতানিয়াহুর বিরুদ্ধে পরোয়ানা জারিতে আপত্তি তুলে নিলো যুক্তরাজ্য বাংলাদেশের আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে কলকাতার ছাত্রছাত্রীদের ‘সংহতি’ বাংলাদেশের আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে কলকাতার ছাত্রছাত্রীদের ‘সংহতি’ হেলিকপ্টার থেকে গুলি করা হয়নি, গ্যাস ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করা হয়েছে : র‌্যাব ক্যাম্পাসে ছাত্ররাজনীতি বন্ধ হবে না : ঢাবি ভিসি বগুড়ায় কারাবন্দী, সাংবাদিক, অসুস্থ, সাধারণ মানুষও আসামি

তালেবানের সঙ্গে কথা বলা ছাড়া উপায় নেই

  • সম্পাদনার সময় : বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১
  • ১৫৪ বার প্রদশিত হয়েছে

আন্তর্জাতিক : ইউরোপিয়ান ইউনিয়ন (ইইউ) জানিয়েছে আফগানিস্তানের নতুন তালেবান শাসকদের সঙ্গে কথা বলা ছাড়া তাদের অন্য কোনো উপায় নেই। সদস্য দেশগুলোর কূটনীতিকদের কাবুলে উপস্থিতি নিশ্চিত করতে সমন্বয়ের চেষ্টা করবে ব্রাসেলস। ইইউর শীর্ষ কূটনীতিক মঙ্গলবার এসব কথা জানিয়েছেন।
ইইউর পররাষ্ট্র নীতিবিষয়ক প্রধান জোসেফ বোরেল ইউরোপিয়ান পার্লামেন্টে বলেন, ‘আফগান সংকট শেষ হয়ে যায়নি। প্রভাব বিস্তারের সুযোগ পেতে হলে তালেবানের সঙ্গে সম্পৃক্ত হওয়া ছাড়া অন্য কোনো উপায় নেই।’
গত ১৫ আগস্ট আফগানিস্তানের নিয়ন্ত্রণ নেয় তালেবান। এরপ র আফগানিস্তানে মানবিক ত্রাণ কার্যক্রম পরিচালনা এবং তালেবানের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক পুনরায় স্থাপনের জন্য বেশ কিছু শর্ত নির্ধারণ করেছে ইইউ পররাষ্ট্রমন্ত্রীরা। মানবাধিকার রক্ষা বিশেষ করে নারী অধিকারের প্রতি তালেবানের মনোভাব দেখতে চায় তারা।
আফগান শরণার্থীদের জন্য প্রস্তুতি রাখতে ইইউ আইনপ্রণেতাদের প্রতি আহ্বান জানান জোসেফ বোরেল। তবে তিনি মনে করেন আফগান শরণার্থী ঢল ২০১৫ সালে সিরিয়ার গৃহযুদ্ধ পরবর্তী পরিস্থিতির মতো হবে না।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরও খবর
Copyright &copy 2022 The Daily Uttar Kon. All Rights Reserved.
Powered By Konvex Technologies