1. nobinbogra@gmail.com : Md. Nobirul Islam (Nobin) : Md. Nobirul Islam (Nobin)
  2. bd.momin95@gmail.com : sojibmomin :
  3. bd.momin00@gmail.com : Abdullah Momin : Abdullah Momin
  4. bd.momin@gmail.com : Uttarkon2 : Uttar kon
পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দরে ভারতীয় পণ্যবাহী ট্রাকে আগুন - Uttarkon
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম:
তারেক রহমানের পক্ষে শাহজাহানপুরে কারাবন্দী পরিবারকে ঈদ উপহার সামগ্রী ও নগদঅর্থ দিলেন সাবেক এমপি লালু সাংবাদিক ইউনিয়ন বগুড়া’র সদস্যদের মাঝে ঈদ উপহার বিতরণ সাপ্তাহিক ছুটির দিন শনিবার ১৬৩৬ মেগাওয়াট লোডশেডিং সংবাদপত্রে ৬ দিন ছুটি ঘোষণা বগুড়ায় বাস-প্রাইভেটকার সংঘর্ষ, ৩ মোটর শ্রমিক নিহত মর্যাদার রজনী লাইলাতুল কদর আজ গাবতলীর রামেশ্বরপুরে যুবদল নেতা শাহিনের আয়োজনে দোয়া ও ইফতার মাহফিল বগুড়া প্রেসক্লাবের প্রয়াত সদস্য রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল রাজশাহীতে ৫ টাকায় পছন্দমতো ঈদের জামা ও খাবার সামগ্রী ধুনটে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারকে সরকারি সহায়তা প্রদান

পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দরে ভারতীয় পণ্যবাহী ট্রাকে আগুন

  • সম্পাদনার সময় : রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১
  • ১৯৭ বার প্রদশিত হয়েছে

পঞ্চগড় প্রতিনিধি: দেশের একমাত্র চতুর্দেশিয় স্থল বন্দর বাংলাবান্ধায় ভারতীয় একটি ট্রাকে আগুন লাগার ঘটনা ঘটেছে। আগুণে ট্রাক, আমদানিকৃত চাল ও ট্রাক চালক ক্ষতিগ্রস্ত হয়েছে।
রবিবার দুপুরে পঞ্চগড়ের তেতুলিয়া উপজেলার বাংলাবান্ধা স্থলবন্দরের ভেতরে একটি ইয়ার্ডে এ অগ্নিকাণ্ড ঘটে। জগবন্ধু রায় নামে ভারতীয় ওই ট্রাক চালককে চিকিৎসার জন্য তাৎক্ষণিক ভারতে পাঠিয়ে দেয়া হয়েছে। তার বাড়ি ভারতের দার্জিলিং জেলার ঢুপগুড়ি এলাকায়।
বাংলাবান্ধা স্থলবন্দর সূত্রে জানা গেছে, ৩৪ মেট্রিক টন চালসহ ভারতীয় ওই ট্রাকটি আনলোডের অপেক্ষায় স্থলবন্দরে আটকে ছিল। তীব্র তাপদাহে দুপুরে ট্রাকের ইঞ্জিনের ভেতরেই রান্না করার জন্য কেরোসিনের স্টোভে ম্যাচের কাঠিতে আগুন জ্বালাচ্ছিল ওই ড্রাইভার। এসময় ম্যাচের কাঠি ভেঙ্গে নিচে পড়ে যায়। এতে ট্রাকের কেবিনের ভেতরে আগুন লেগে যায়। আকষ্মিক ট্রাকে আগুন লাগায় স্থলবন্দরে আতংক ছড়িয়ে পড়ে। এসময় ট্রাক ড্রাইভার অগ্নিদগ্ধ হয়। ট্রাকের ইঞ্জিন ভস্মীভূত হয়ে যায়। পরে ট্রাকের ওপরে থাকা চালের বস্তায় আগুন ছড়িয়ে পড়ে। আগুনে প্রায় ২০টি চালের বস্তা আংশিক পুড়ে যায়। ট্রাকের ইঞ্জিন থেকে কোনরকমে বের হয়ে আসা ট্রাক চালককে তাৎক্ষণিক ভারতে পাঠিয়ে দেয়া হয়। খবর পেয়ে তেঁতুলিয়া ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে বন্দরের লোকজদের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনে।
চাল আমদানিকারক মেসার্স পুলক এন্টারপ্রাইজের স্বত্ত্বাধিকারী আব্দুস সামাদ পুলক জানান, সিএন্ডএফ এজেন্ট সিলেক্টেড ট্রেডার্সের হাফিজুর রহমানের মাধ্যমে এলসির মাধ্যমে ভারত থেকে ১০০ মেট্রিক টন চাল আমদানি করেছি। ৩৪ মেট্রিক টনের ৩টি ভারতীয় গাড়িতে করে এসব চাল আনা হয়। গত বুধবার দুটি ভারতীয় ট্রাক বাংলাবান্ধা স্থলবন্দরে এসে পৌছায়। অপর একটি ট্রাক না আসায় ওই দুটি ট্রাকের চাল আনলোড করা হয়নি। আমদানিকারক ও সিএন্ডএফ এজেন্ট ট্রাক থেকে চাল আনলোড করতে চাইলে বাংলাবান্ধা স্থলবন্দর লিমিটেড কর্তৃপক্ষ অপর ট্রাক না আসা পর্যন্ত ট্রাক থেকে চাল আনলোড করতে দেননি। তীব্র গরমে দুপুরে আকষ্মিক ট্রাকে আগুন লেগে যায়। স্থলবন্দরের অবহেলা অব্যবস্থাপনায় এবং তাদের ভুলে এ ঘটনাটি ঘটেছে। ট্রাকগুলো আনলোড করা হলে এমন ঘটনা ঘটত না। স্থলবন্দর কর্তৃপক্ষের ভুলে এখন সকলেই ক্ষতিগ্রস্ত হয়ে গেল।
বন্দর ইনচার্জ আবুল কালাম আজাদ বলেন, পণ্যবাহী ট্রাকে সর্টসার্কিটের কারণে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে জেনেছি। বন্দরের শ্রমিকসহ অন্যান্য গাড়ির চালক-হেল্পারদের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। ক্ষতির মধ্যে গাড়িটির সম্মুখভাগ পুড়ে গেছে কিন্তু গাড়িতে থাকা ৩৩ টন চাউল রক্ষা করা গেছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরও খবর
Copyright &copy 2022 The Daily Uttar Kon. All Rights Reserved.
Powered By Konvex Technologies