1. nobinbogra@gmail.com : Md. Nobirul Islam (Nobin) : Md. Nobirul Islam (Nobin)
  2. bd.momin95@gmail.com : sojibmomin :
  3. bd.momin00@gmail.com : Abdullah Momin : Abdullah Momin
  4. bd.momin@gmail.com : Uttarkon2 : Uttar kon
জাতীয় শিক্ষা সপ্তাহে দেশসেরা স্কাউট বগুড়া পুলিশ লাইন্স স্কুলের আদনান - Uttarkon
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৯:৫২ অপরাহ্ন
শিরোনাম:

জাতীয় শিক্ষা সপ্তাহে দেশসেরা স্কাউট বগুড়া পুলিশ লাইন্স স্কুলের আদনান

  • সম্পাদনার সময় : রবিবার, ৭ জুলাই, ২০২৪
  • ২০ বার প্রদশিত হয়েছে

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ এ সারাদেশের মধ্যে শ্রেষ্ঠ স্কাউট হওয়ার গৌরব অর্জন করেছেন বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী আদনান হোসাইন। গত ২৭ জুন দুপুরে ঢাকার সেগুন বাগিচায় অবস্থিত আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে মাননীয় শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী তার হাতে শ্রেষ্ঠ স্কাউটের পদক, মেডেল ও সার্টিফিকেট তুলে দেন। উক্ত অনুষ্ঠানে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের সচিব সোলেমান খানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন মাননীয় শিক্ষা প্রতিমন্ত্রী বেগম শামসুন নাহার, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব ডঃ ফরিদ উদ্দিন। আদনান হোসাইন দেশ সেরা স্কাউট নির্বাচিত হওয়ায় বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ থেকে সংবর্ধনা জানানো হয়েছে। এরআগে ২০২৩ সালে জাতীয় শিক্ষা সপ্তাহে দেশ সেরা স্কাউট হওয়ার গৌরব অর্জন করে এই শিক্ষা প্রতিষ্ঠানের আরেক শিক্ষার্থী শাহরিয়ার ঝলক। রোববার (৭ জুলাই) পুলিশ লাইন্স স্কুল প্রাঙ্গনে কথা হয় আদনান হোসাইনের সাথে। আদনান পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির ক’ শাখার শিক্ষার্থী ও বগুড়া জেলার গাবতলী উপজেলার বাগবাড়ী ইউনিয়নের ছোট্ট ইটালী গ্রামের খাজা বাকি বিল্লাহ ও জেসমিন আক্তারের ছেলে।
জাতীয় পর্যায়ে দেশসেরা স্কাউট নির্বাচিত হওয়ায় অধ্যয়নরত শিক্ষা প্রতিষ্ঠানের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে আদনান হোসাইন বলেন, আমি পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের একজন নিয়মিত ছাত্র। আমি জাতীয় পর্যায়ে ‘শ্রেষ্ঠ স্কাউট’ হিসেবে নির্বাচিত হয়েছি। আমি শ্রেষ্ঠ স্কাউট নির্বাচিত হওয়ায় অত্যান্ত আনন্দিত। প্রাণের এই শিক্ষাঙ্গন হতে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ স্কাউট নির্বাচিত হওয়ায় আমাকে যে সকল শিক্ষক সহযোগিতা করেছেন তাদের প্রতি আমি অত্যান্ত কৃতজ্ঞ থাকবো। সর্বপ্রথম আমি আমার প্রতিষ্ঠানের অধ্যক্ষ স্যারকে এবং আমার এ সকল কার্যক্রমে সহযোগী শিক্ষক মহোদয়গন ও আমার বড় ভাইদের আমাকে সহযোগীতা করার জন্য তাদের কাছে আমি অনেক ঋনি হয়ে থাকবো। সকলের প্রতি আমি দোয়া প্রার্থনা করছি যে, আমি যেন আগামীতে রোভার স্কাউট পর্যায়েও শ্রেষ্ঠত্ব অর্জন করি ও দেশের কাজে সহযোগীতা করতে পারি।
পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু বলেন, আমরা সর্বদা আমাদের শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমে গুরুত্ব দিয়ে থাকি। তার মধ্যে অন্যতম হলো স্কাউট, রেড ক্রিসেন্ট, বিএনসিসি। গতবছর আমাদের আরেক শিক্ষার্থী শাহরিয়ার ঝলক সারাদেশের মধে শ্রেষ্ঠ স্কাউট নির্বাচিত হয়েছিল। এবার জাতীয় শিক্ষা সপ্তাহে দশম শ্রেণির শিক্ষার্থী আদনান হোসাইন দেশ সেরা স্কাউট নির্বাচিত হয়েছে। আমরা শিক্ষার্থীদের মধ্যে স্কাউট আন্দোলন ছড়িয়ে দিচ্ছি, যাতে করে তারা পড়াশোনার সাথে সাথে সঠিক শিক্ষা গ্রহন করে মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হয়ে গড়ে উঠতে পারে। এরই ধারাবাহিকতায় আমাদের দশম শ্রেণির শিক্ষার্থী আদনান হোসাইন সারাদেশের মধ্যে শ্রেষ্ঠ স্কাউট নির্বাচিত হয়েছে। আমরা তার মঙ্গল কামনা করি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরও খবর
Copyright &copy 2022 The Daily Uttar Kon. All Rights Reserved.
Powered By Konvex Technologies