1. nobinbogra@gmail.com : Md. Nobirul Islam (Nobin) : Md. Nobirul Islam (Nobin)
  2. bd.momin95@gmail.com : sojibmomin :
  3. bd.momin00@gmail.com : Abdullah Momin : Abdullah Momin
  4. bd.momin@gmail.com : Uttarkon2 : Uttar kon
আইনের শাসন পাওয়া প্রত্যেক জনগনের অধিকার-প্রধান বিচারপতি - Uttarkon
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৯:০৮ অপরাহ্ন
শিরোনাম:

আইনের শাসন পাওয়া প্রত্যেক জনগনের অধিকার-প্রধান বিচারপতি

  • সম্পাদনার সময় : বুধবার, ২৬ জুন, ২০২৪
  • ১৮ বার প্রদশিত হয়েছে

বাংলাদেশের প্রধান বিচারপতি মাননীয় প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেছেন, আইনের শাসন পাওয়া প্রত্যেক জনগনের অধিকার। আইনের শাসন প্রতিষ্ঠা করতে গেলে ন্যায় বিচার প্রতিষ্ঠা করতে হবে।  বুধবার দুপুরে বগুড়া জেলা আদালত চত্বরে বিচার প্রার্থীদের জন্য নির্মিত বিশ্রামাগার ‘ন্যায়কুঞ্জ’ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
মাননীয় প্রধান বিচারপতি আরো বলেন, দূর-দুরান্ত থেকে আগত বিচারপ্রার্থীদের অসুবিধার কথা চিন্তা করে বাংলাদেশ সরকারের অর্থায়নে বাংলাদেশ সুপ্রীম কোর্টের একটি অনন্য ও দৃষ্টান্তস্থাপনকারী উদ্যোগ ন্যায়কুঞ্জ নির্মান। সারা বাংলাদেশের ৬৪টি জেলায় এই ন্যায়কুঞ্জ প্রতিষ্ঠিত হয়েছে। তারই একটি অংশ বগুড়ার এই ন্যায়কুঞ্জ। বগুড়ায় বিচারপ্রার্থী মানুষের সংখ্যা অনেক। এ জন্য এক হাজার বর্গফুটের ন্যায়কুঞ্জে বিচারপ্রার্থীদের বিশ্রামের জন্য ব্যবস্থা রয়েছে। এরমধ্যে দুটি শৌচাগার, ১টি স্টোর, ১টি দুগ্ধদান কেন্দ্র আছে। যে সমস্ত বিচারপ্রার্থী মানুষ এই বগুড়া জজশীপে আসেন তারা যেন আরামে বসতে পারেন সে কারণেই এই ন্যায়কুঞ্জ প্রতিষ্ঠা।
এসময় উপস্থিত ছিলেন সিনিয়র জেলা ও দায়রা জজ এ, কে, এম মোজ্জামেল হক চৌধুরী, সিনিয়র জেলা ও দায়রা জজ মো: শহিদুল্লাহ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিজ্ঞ বিচারক নূর মোহাম্মদ শাহরিয়ার কবীর, প্রশাসনিক ট্রাইব্যুনাল এর বিজ্ঞ সদস্য (জেলা জজ) শরনিম আকতার, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিজ্ঞ বিচারক (জেলা ও দায়রা জজ) আশিকুল খবির, বিজ্ঞ চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মো: মনিরুজ্জামান, মাননীয় প্রধান বিচারপতির সফর সঙ্গী ছিলেন রেজিস্টার মুন্সী মোহাম্মদ মশিয়ার রহমান, রেজিস্টার মোহাম্মদ সাইফুর রহমান, বগুড়া জেলা প্রশাসক মো: সাইফুল ইসলাম, পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তীসহ, বিভিন্ন আদালতের বিচারকগণ, বগুড়া সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ শফিউল আজম, বগুড়া গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী এ এইচ এম শাহরিয়ার তুহিন, বগুড়া বার সমিতির সভাপতি এ্যাডভোকেট আতাউর রহমান খান মুক্তা, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট জহুরুল হক জাফর প্রমুখ।
গণপূর্ত বিভাগ বগুড়ার নির্বাহি প্রকৌশলী এ এইচ এম শাহরিয়ার তুহিন জানান, বগুড়ার আদালত চত্বরে ৫২ লাখ ৬৯ হাজার টাকা ব্যয়ে নির্মান করা হয়েছে ন্যায়কুঞ্জ। নির্মানকারী প্রতিষ্ঠান নির্ধারিত সময়ে নির্মান কাজ সম্পন্ন করেছেন।
বগুড়া বারের বিশিষ্ট আইনজীবি এ্যাডভোকেট নাছিমুল করিম হলি বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের সবক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। তিনি জনগনের ন্যায্য অধিকার আদায়ে আইনের শাষন প্রতিষ্ঠা করেছেন। ন্যায়কুঞ্জ স্থাপন তাঁরই একটি অনন্য উদ্যোগ। এই ন্যায়কুঞ্জে বিচার প্রার্থীরা বিশ্রামসহ বিভিন্ন সুবিধা পাবেন।
উদ্বোধন শেষে বগুড়া জেলা ও দায়রা জজ আদালত এর সভাকক্ষে জেলার বিচার বিভাগীয় কর্মকর্তাদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন প্রধান বিচারপতি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরও খবর
Copyright &copy 2022 The Daily Uttar Kon. All Rights Reserved.
Powered By Konvex Technologies