1. nobinbogra@gmail.com : Md. Nobirul Islam (Nobin) : Md. Nobirul Islam (Nobin)
  2. bd.momin95@gmail.com : sojibmomin :
  3. bd.momin00@gmail.com : Abdullah Momin : Abdullah Momin
  4. bd.momin@gmail.com : Uttarkon2 : Uttar kon
বগুড়ার ৭ আসনে ৫টিতে নৌকা, একটি লাঙ্গল এবং একটিতে স্বতন্ত্রী প্রার্থী বিজয়ী - Uttarkon
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৯:১১ অপরাহ্ন
শিরোনাম:

বগুড়ার ৭ আসনে ৫টিতে নৌকা, একটি লাঙ্গল এবং একটিতে স্বতন্ত্রী প্রার্থী বিজয়ী

  • সম্পাদনার সময় : সোমবার, ৮ জানুয়ারী, ২০২৪
  • ৩৯ বার প্রদশিত হয়েছে

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়ার সাতটি সংসদীয় আসনের পাঁচটিতে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী এবং একটিতে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের এবং একটিতে স্বতন্ত্রী প্রার্থী বিজয়ী হয়েছেন। রোববার (৭ জানুয়ারি) রাত সাড়ে ১০টার রিটার্নিং অফিসার মো: সাইফুল ইসলাম এ ফলাফল ঘোষণা করেন।

বগুড়া-১ (সোনাতলা ও সারিয়াকান্দি) আসনে আওয়ামী লীগ মনোনীত সাহাদারা মান্নান নৌকা প্রতীক নিয়ে ৫১ হাজার ৪৯৪ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেত্রী শাহজাদী আলম লিপি পান ৩৫ হাজার ৬৮৪ ভোট। এখানে ৩৪ দশমিক ২৯ শতাংশ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে।

বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে বিজয়ী জাতীয় পার্টি মনোনীত শরিফুল ইসলাম জিন্নাহর লাঙ্গল প্রতীকে পড়েছে ৩৬ হাজার ৯৫২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সাবেক বিএনপি নেত্রী বিউটি বেগম ট্রাক প্রতীকে পেয়েছেন ৩৪ হাজার ২০৩ ভোট। এই আসনে ২৭ দশমিক ৩৫ শতাংশ ভোট পড়েছে।

বগুড়া-৩ (আদমদীঘি ও দুপচাঁচিয়া) আসনে স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা খান মুহাম্মদ সাইফুল্লাহ্ আল মেহেদি বাঁধন ট্রাক প্রতীক নিয়ে ৬৯ হাজার ৭৫০ ভোটে জয়লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী অপর আওয়ামী লীগ নেতা অজয় কুমার পেয়েছেন ২৩ হাজার ৮১৫ ভোট। এই আসনে ৩৭ দশমিক ৩১ শতাংশ ভোট পড়েছে।

বগুড়া-৪ (কাহালু ও নন্দীগ্রাম) আসনে জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের প্রার্থী রেজাউল করিম তানসেন নৌকা প্রতীকে ৪২ হাজার ৭৫৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সাবেক বিএনপি নেতা ডা. জিয়াউল হক মোল্লা পেয়েছেন ৪০ হাজার ৬১৮ ভোট। এখানে বাংলাদেশ কংগ্রেস প্রার্থী ডাব প্রতীকে আলোচিত কনটেন্ট ক্রিয়েটর আশরাফুল আলম হোসেন ওরফে হিরো আলম দুই হাজার ১৭৫ ভোট পেয়ে জামানত হারিয়েছেন। এই আসনে ২৮ দশমিক চার শতাংশ ভোটার ভোট দিয়েছেন।

বগুড়া-৫ (শেরপুর ও ধুনট) আসনে আওয়ামী মনোনীত মজিবর রহমান মজনু বিজয়ী হয়েছেন এক লাখ ৯৮ হাজার ১৫৬ ভোট পেয়ে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী ঐক্যজোটের মিনার প্রতিকে নজরুল ইসলাম পেয়েছেন চার হাজার ১০৫ ভোট। এ আসনে ভোট পড়েছে ৩৯ দশমিক ৩৬ শতাংশ ভোট।

বগুড়া-৬ (সদর উপজেলা) আসনে বিজয়ী আওয়ামী লীগের রাগেবুল আহসান রিপুর নৌকা প্রতীকে পড়েছে ৫৩ হাজার ২২৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সাবেক আওয়ামী লীগ নেতা আব্দুল মান্নান আকন্দ ট্রাক প্রতীক নিয়ে পেয়েছেন ২২ হাজার ৮৪০ ভোট। এ আসনে ২১ শতাংশ ভোট পড়েছে।

বগুড়া-৭ (গাবতলী ও শাজাহানপুর) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. মোস্তফা আলম নান্নু নৌকা প্রতীকে ৯১ হাজার ২৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টি মনোনীত লাঙ্গলের প্রার্থী এ টি এম আমিনুল ইসলাম সরকার পিন্টু পেয়েছেন ছয় হাজার ৮০১ ভোট। এই আসনে ২১ দশমিক ৯৫ শতাংশ ভোট পড়েছে।

জেলার ২৮ লাখ ৩০ হাজার ৬০৪ জন ভোটারের মধ্যে ২৭ শতাংশ ভোটার ভোট প্রয়োগ করেছেন বলে রিটার্নিং অফিসার জানিয়েছেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরও খবর
Copyright &copy 2022 The Daily Uttar Kon. All Rights Reserved.
Powered By Konvex Technologies